[…]উত্তর কোরিয়ার মিসাইল হামলার আশঙ্কায় যুক্তরাষ্ট্রের সাথে পাকিস্তানও আতঙ্কিত! […]উত্তর কোরিয়ার মিসাইল হামলার আশঙ্কায় যুক্তরাষ্ট্রের সাথে পাকিস্তানও আতঙ্কিত!

উত্তর কোরিয়ার মিসাইল হামলার আশঙ্কায় যুক্তরাষ্ট্রের সাথে পাকিস্তানও আতঙ্কিত!

ইবার্তা টুয়েন্টিফোর ডটকম:
আপডেট সময়:আগস্ট ১, ২০১৭ , ৮:১৬ পূর্বাহ্ন
বিভাগ: আন্তর্জাতিক সংবাদ

উত্তর কোরিয়ার ইন্টারকন্টিনেন্টাল মিসাইল (ICBM) যুক্তরাষ্ট্রের যেকোনো স্থানে হামলা করতে সক্ষম এমন আশঙ্কার কথা প্রকাশের পর পাকিস্তানও তাদের আতঙ্কের বিষয়ে সরব হয়েছে।

উত্তর কোরিয়ার মিসাইল বিশ্বের যেকোনো স্থানে হামলা করতে সক্ষম এমনটাই দাবি করেছিল কিম জং উন। অতপর তার তত্ত্বাবধানে সফল মিসাইল পরীক্ষা চালানোর পর এ নিয়ে আমেরিকা ও জাপানের সাথে সুর মেলালো পাকিস্তান৷ জানা গেছে, ক্ষেপণাস্ত্র পরীক্ষা যেন বন্ধ করা যায় তার জন্য পিয়ংইয়ংকে আবেদন জানিয়েছে পাকিস্তান৷

পাকিস্তানের পররাষ্ট্র মন্ত্রী বলেন, উত্তর কোরিয়ার এই মনোভাব এবং পদক্ষেপে শান্তি বিঘ্নিত হচ্ছে৷ এই বিপরোয়া মনোভাব এখন আতঙ্ক সৃষ্টি করেছে পাকিস্তানের মনেও৷

উল্লেখ্য, উত্তর কোরিয়া গত ৪জুলাই তার প্রথম আইসিবিএম মিসাইল পরীক্ষা করে৷ চলতি বছরে ফেব্রুয়ারি থেকে এখনও পর্যন্ত তারা ১৮টি মিসাইল পরীক্ষা করেছে বলে জানা যায়৷ এদিকে উত্তর কোরিয়ার ইস্যুতে আমেরিকাকে প্রতি সহায়তার হাত বাড়িয়েছে জাপান।



নির্বাচন বার্তা