[…]২৪ আগস্ট থেকে নির্বাচন কমিশনের সঙ্গে রাজনৈতিক দলগুলোর সংলাপ শুরু […]২৪ আগস্ট থেকে নির্বাচন কমিশনের সঙ্গে রাজনৈতিক দলগুলোর সংলাপ শুরু

২৪ আগস্ট থেকে নির্বাচন কমিশনের সঙ্গে রাজনৈতিক দলগুলোর সংলাপ শুরু

ইবার্তা টুয়েন্টিফোর ডটকম:
আপডেট সময়:আগস্ট ৮, ২০১৭ , ১১:০৩ পূর্বাহ্ন
বিভাগ: নির্বাচন বার্তা

ইবার্তা ডেস্ক রিপোর্ট: একাদশ জাতীয় সংসদ নির্বাচনে অনুষ্ঠানের লক্ষ্যে নিবন্ধিত রাজনৈতিক দলগুলোর সঙ্গে সংলাপ শুরু করতে যাচ্ছে নির্বাচন কমিশন (ইসি)।

আগামী ২৪ আগস্ট থেকে প্রতিদিন সকাল ও বিকেলে রাজনৈতিক দলগুলোর সঙ্গে বসার পরিকল্পনা চূড়ান্ত করা হয়েছে। রাজনৈতিক দলগুলোর নিবন্ধনের তালিকায় ক্রম অনুসারে শেষ দিকে থাকা দলগুলোকে সংলাপের জন্য প্রথমে ডাকা হবে।

নির্বাচন কমিশনের ভারপ্রাপ্ত সচিব হেলালুদ্দীন আহমদ বলেন, আশা করছি ২৪ আগস্ট থেকেই রাজনৈতিক দলগুলোর সঙ্গে সংলাপ শুরু হবে।

রাজনৈতিক দলগুলোর কাছ থেকে নির্বাচন সুষ্ঠু ও নিরপেক্ষভাবে সম্পন্ন করতে তাদের মতামত নেওয়া হবে।

জানা গেছে, বর্তমানে ইসিতে ৪০টি নিবন্ধিত রাজনৈতিক দল রয়েছে। ঈদুল আজহার আগে ৬টি রাজনৈতিক দলের সঙ্গে এবং ১০ সেপ্টেম্বর থেকে বাকি ৩৪টি দলের সঙ্গে সংলাপে বসবে ইসি।

৪০টি দলের সঙ্গে প্রতিদিন সকালে ও বিকেলে এই সংলাপ হবে। প্রত্যেক দল থেকে ১০ জন করে প্রতিনিধি সংলাপে অংশ নিতে পারবেন। বড় দলগুলো থেকে কতজন প্রতিনিধি থাকবে সে বিষয়ে কোনো সিদ্ধান্ত হয়নি।

ইসির নিবন্ধন নম্বরের ক্রম অনুসারে দলগুলো হচ্ছে: লিবারেল ডেমোক্র্যাটিক পার্টি (এলডিপি), জাতীয় পার্টি (জেপি), বাংলাদেশ সাম্যবাদী দল (এমএল), কৃষক শ্রমিক জনতা লীগ, বাংলাদেশের কমিউনিস্ট পার্টি, বাংলাদেশ আওয়ামী লীগ, বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি), গণতন্ত্রী পার্টি, বাংলাদেশ ন্যাশনাল আওয়ামী পার্টি, বাংলাদেশের ওয়ার্কার্স পার্টি, বিকল্পধারা বাংলাদেশ, জাতীয় পার্টি, জাতীয় সমাজতান্ত্রিক দল (জাসদ), জাতীয় সমাজতান্ত্রিক দল (জেএসডি), জাকের পার্টি, বাংলাদেশের সমাজতান্ত্রিক দল (বাসদ), বাংলাদেশ জাতীয় পার্টি (বিজেপি), বাংলাদেশ তরিকত ফেডারেশন, বাংলাদেশ খেলাফত আন্দোলন, বাংলাদেশ মুসলিম লীগ, ন্যাশনাল পিপলস পার্টি (এনপিপি), জমিয়তে উলামা ইসলাম বাংলাদেশ, গণফোরাম, গণফ্রন্ট, প্রগতিশীল গণতান্ত্রিক দল (পিডিপি), বাংলাদেশ ন্যাশনাল আওয়ামী পার্টি (বাংলাদেশ ন্যাপ), বাংলাদেশ জাতীয় পার্টি, ঐক্যবন্ধ নাগরিক আন্দোলন, ইসলামী ফ্রন্ট বাংলাদেশ, বাংলাদেশ কল্যাণ পার্টি, ইসলামী ঐক্যজোট, বাংলাদেশ খেলাফত মজলিশ, ইসলামী আন্দোলন বাংলাদেশ, বাংলাদেশ ইসলামী ফ্রন্ট, জাতীয় গণতান্ত্রিক পার্টি (জাগপা), বাংলাদেশ বিপ্লবী ওয়ার্কার্স পার্টি, খেলাফত মজলিশ, বাংলাদেশ মুসলিম লীগ (বিএমএল), বাংলাদেশ সাংস্কৃতিক মুক্তিজোট (মুক্তিজোট), বাংলাদেশ ন্যাশনালিস্ট ফ্রন্ট (বিএনএফ)।

নির্বাচন বার্তা - বিভাগের আরও সংবাদ



নির্বাচন বার্তা