[…]শিবিরের সাথি থেকে যুবলীগ নেতা ! […]শিবিরের সাথি থেকে যুবলীগ নেতা !

শিবিরের সাথি থেকে যুবলীগ নেতা !

ইবার্তা টুয়েন্টিফোর ডটকম:
আপডেট সময়:আগস্ট ৮, ২০১৭ , ১২:২০ অপরাহ্ন
বিভাগ: রাজনীতি

ইবার্তা অনলাইন ডেস্ক: চার বছর আগে শিবিরের সাথি হিসেবে দায়িত্ব পালন করা রিয়াজুল ইসলাম নামের একজনকে সিলেটের কোম্পানীগঞ্জ উপজেলা যুবলীগের সদ্য গঠিত ১৯ সদস্যবিশিষ্ট আহ্বায়ক কমিটির ২ নম্বর সদস্য করা হয়েছে বলে জানা গেছে। এর প্রতিবাদে নেতাকর্মীরা সামাজিক যোগাযোগ মাধ্যমে ক্ষোভ প্রকাশ করেছেন। সদ্য ঘোষিত কমিটির দুজন নেতা পদত্যাগও করেছেন এর প্রতিবাদে।

জানা গেছে, গত মাসে যুবলীগের কেন্দ্রীয় কমিটি মো. আলাউদ্দিনকে আহ্বায়ক এবং আবদুর রহমান ও রাসেল আহমদকে যুগ্ম আহ্বায়ক করে কোম্পানীগঞ্জ উপজেলা কমিটির অনুমোদন দেয়। ৩১ জুলাই অনুমোদিত কমিটির কাগজপত্র উপজেলায় পৌঁছালে রিয়াজুলের নাম দেখে নেতাকর্মীরা ক্ষোভ প্রকাশ করে। তারা বলেছেন, এম সাইফুর রহমান কলেজে অধ্যয়নকালে রিয়াজুল শিবিরের সাথি হিসেবে দায়িত্ব পালন করেছে।

ঘোষিত কমিটির ৩ নম্বর সদস্য মো. ইকবাল হোসেন ১ আগস্ট শিবিরের নেতাকে কমিটিতে স্থান দেয়ার প্রতিবাদে পদত্যাগ করেন।

কমিটির ৬ নম্বর সদস্য শাহজাহান চৌধুরী বলেন, কমিটিতে জ্যেষ্ঠতা লঙ্ঘন করে কয়েকজনকে স্থান দেওয়া হয়েছে। এ ধরনের অবমূল্যায়ন হওয়ায় তিনিও পদত্যাগ করেছেন।

কমিটির আহ্বায়ক মো. আলাউদ্দিন বলেন, যাঁরা পদত্যাগ করেছেন, তাঁরা সামাজিক যোগাযোগের মাধ্যম ফেসবুকে স্ট্যাটাস দিয়ে পদত্যাগ করেছেন। গঠনতান্ত্রিকভাবে কমিটির কাছে পদত্যাগপত্র জমা দেননি।

রিয়াজুল ইসলাম বলেন, তিনি ২০১১-১২ সালে জেলা ছাত্রলীগের সদস্য ছিলেন। শিবিরের রাজনীতির সঙ্গে তিনি কখনোই সম্পৃক্ত ছিলেন না। এ তথ্য সম্পূর্ণ মিথ্যা ও বানোয়াট।

এদিকে উপজেলা জামায়াতের আমির আজমান আলী বলেন, রিয়াজুল একসময় শিবিরের সাথি এবং সক্রিয় কর্মী ছিলেন। সংগঠনের মিছিল ও প্রচারণায় তিনি নিয়মিত অংশ নিতেন।



নির্বাচন বার্তা