[…]বিজেপিকে ভারত ছাড়া করার হুমকি মমতার! […]বিজেপিকে ভারত ছাড়া করার হুমকি মমতার!

বিজেপিকে ভারত ছাড়া করার হুমকি মমতার!

ইবার্তা টুয়েন্টিফোর ডটকম:
আপডেট সময়:আগস্ট ১০, ২০১৭ , ১১:৩০ পূর্বাহ্ন
বিভাগ: আন্তর্জাতিক সংবাদ

ইবার্তা অনলাইন ডেস্ক: ‘সাম্রাজ্যবাদী ইংরেজ ভারত ছাড়’ আন্দোলনের ৭৫ বছর পূর্তি দিবসে মেদিনীপুরের কলেজিয়েট স্কুল মাঠে আয়োজিত স্বাধীনতা সংগ্রামের বীর সেনানীদের স্মরণ আর শ্রদ্ধা জ্ঞাপন অনুষ্ঠানে পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বলেছেন, আমি গদি চাই না, ক্ষমতার জন্য লালায়িত নই। বিরোধী মহাজোট গড়ে বিজেপিকে ভারত ছাড়া করবো!

ভারত থেকে বিজেপি ও সাম্প্রদায়িকতা হঠানোর কথা উল্লেখ করে মমতা বলেন, সমস্ত বিরোধী দল যাতে একজোট হয়, তার জন্য কাজ করে যাব। ক্ষমতা চাই না, ভারতবর্ষের গণতন্ত্র বিপন্ন, তাকে ফেরাতে চাই। গণতন্ত্রের নামে স্বৈরতন্ত্রের চাবুক চলছে, এর শেষ দেখে ছাড়ব!

তিনি বলেন, গুজরাত দেখেছেন! সারারাত ধরে গণতন্ত্রের সঙ্গে একনায়কতন্ত্রের লড়াই হয়েছে! আমরা খুশি, শেষ পর্যন্ত গণতন্ত্রেরই জয় হয়েছে!

২০১৯ সালে বিজেপিকে পরাজিত করার প্রত্যয় ব্যক্ত করে মমতা বলেন, ‘৯ আগস্ট থেকে ৩০ আগস্ট পর্যন্ত ‘বিজেপি, ভারত ছাড়ো’ আন্দোলন কর্মসূচি পালন করা হবে।

মমতার অভিযোগ করে বলেন, আজ যারা দিল্লিতে ক্ষমতায়, তারা দেশকে ভাগ করতে চাইছে! আমরা দেশকে ভাগ করতে দেব না। অখণ্ডতা রক্ষার জন্য তাঁর লড়াই যে চলবেই, তাও স্পষ্ট করেন মমতা।

বিজেপিকে মেরুকরণের সরকার হিসেবে অভিহিত করে মমতা বলেন, মানুষে মানুষে ভাগাভাগি করা হচ্ছে। হিন্দুদের মধ্যে, তফসিলি জাতির সঙ্গে উপজাতি এমন কি মুসলমানদের মধ্যে ভাগ করার মরিয়া চেষ্টা চলছে। একইসঙ্গে চলছে বাংলাকে ভাগ করার খেলাও চলছে। ভাগাভাগির এ খেলা আর চলবে না! এরপর নাম না করে গেরুয়া শিবিরকে বিঁধলেন ছন্দের কটাক্ষে। মুখ্যমন্ত্রী আওড়ালেন— চলবে না অন্যায়, চলবে না ফন্দি! মানুষের আদালতে হবেই বন্দি!

বিজেপিকে একনায়কতন্ত্র আখ্যা দিয়ে মমতা বলেন, অনেকেই ভয় পাচ্ছে ওদের বিরুদ্ধে বলতে! আমাদের মতো দু’-একটা দল রয়েছে, যারা প্রতিবাদ করছে। আমরা বিরুদ্ধে বলছি, তাই কখনও ইডি, কখনও ইনকাম ট্যাক্স আবার কখনও সিবিআইয়ের ভয় দেখানো হচ্ছে! আবার জেলেও পোরা হচ্ছে! দিল্লির সরকার এখন আর ‘বাই দি পিপল, ফর দি পিপল এবং অব দি পিপল’ নেই! ওরা এখন নানা সেন্ট্রাল এজেন্সির সরকার! বাই, ফর আর অব সবই এজেন্সির।

তিনি বলেন, এ বাংলা দুর্জয় ঘাঁটি! এ বাংলা ভয় পায় না! এ বাংলা মাথানত করে না! যতই ঝড় আর টর্নেডো আসুক না কেন! তবুও পিছু হটব না!

বিজেপির বিরুদ্ধে সকলকে ঐক্যবদ্ধ হওয়ার আহবান জানান মমতা।



নির্বাচন বার্তা