[…]দেবী দুর্গাকে নিয়ে আপত্তিকর পোস্ট দেয়ায় দিল্লিতে এক অধ্যাপকের বিরুদ্ধে মামলা […]দেবী দুর্গাকে নিয়ে আপত্তিকর পোস্ট দেয়ায় দিল্লিতে এক অধ্যাপকের বিরুদ্ধে মামলা

দেবী দুর্গাকে নিয়ে আপত্তিকর পোস্ট দেয়ায় দিল্লিতে এক অধ্যাপকের বিরুদ্ধে মামলা

ইবার্তা টুয়েন্টিফোর ডটকম:
আপডেট সময়:সেপ্টেম্বর ২৪, ২০১৭ , ২:৪৮ অপরাহ্ন
বিভাগ: অন্যরকম

ফেসবুকে দেবী দুর্গাকে ‘পতিতা’ বলে অপমান করায় দিল্লির এক অধ্যাপকের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে।

কেদার কুমার মণ্ডল নামের উক্ত অধ্যাপক দেবী দুর্গাকে নিয়ে বিতর্কিত ও অবমাননাকর পোস্ট করলে প্রতিবাদের ঝড় ওঠে ফেসবুকে। পোস্টের নিন্দায় সরব হয় অখিল ভারতীয় বিদ্যার্থী পরিষদ বা এবিভিপি। শিক্ষক সংগঠনের একাংশ দয়াল সিং কলেজের অধ্যাপক কেদার কুমার মণ্ডলের বিরুদ্ধে থানায় অভিযোগ দায়ের করেছে।

শনিবার বিকেলে দিল্লি বিশ্ববিদ্যালয়ের এই সহকারী অধ্যাপক ফেসবুকে একটি বিতর্কিত পোস্ট দেন। পোস্টের বিষয়বস্তু ছিল দেবী দুর্গা। পরে অবশ্য ফেসবুক থেকে সেই পোস্টটি ডিলিট করে দেন। কিন্তু বিজেপির শিক্ষক সংগঠন দা ন্যাশনাল ডেমোক্রেটিক টিচার্স ফ্রন্ট, লোধি কলোনি থানায় একটি অভিযোগ দায়ের করেন। তবে পুলিশ জানায়, এখনও পর্যন্ত এফআইআর করা হয়নি।

তাঁর বিরুদ্ধে ওঠা অভিযোগ নিয়ে কোনও প্রতিক্রিয়া দিতে চাননি অধ্যাপক। অন্যদিকে, এবিভিপি ওই অধ্যাপককে অবিলম্বে সাসপেন্ডের দাবি জানিয়েছে। এবিভিপির এক নেতা ছাত্রছাত্রীদের অনুরোধ জানিয়েছেন ওই অধ্যাপকের ক্লাস বয়কট করার জন্য।
উল্লেখ্য, অধ্যাপক কেদার কুমার মণ্ডল একসময় জহরলাল নেহরু বিশ্ববিদ্যালয়ের ছাত্র ছিলেন।