চলে গেলেন প্লেবয় ম্যাগাজিনের প্রতিষ্ঠাতা হেফনার

ইবার্তা টুয়েন্টিফোর ডটকম:
আপডেট সময়:সেপ্টেম্বর ২৮, ২০১৭ , ৯:৫২ অপরাহ্ন
বিভাগ: বিনোদন

পুরুষদের জন্য আন্তর্জাতিক অ্যাডাল্ট ম্যাগাজিন ‘প্লেবয়’-এর প্রতিষ্ঠাতা হিউ হেফনার আর নেই। বুধবার যুক্তরাষ্ট্রের লস অ্যাঞ্জেলেসে নিজের বাড়ি প্লেবয় ম্যানশনে ৯১ বছর বয়সে তার স্বাভাবিক মৃত্যু হয়েছে বলে প্লেবয় এন্টারপ্রাইজ এক বিবৃতিতে জানিয়েছে।

১৯৫৩ সালে নিজ বাড়ির রান্নাঘর থেকে প্লেবয়ের প্রকাশনা শুরু করেন হেফনার। ক্রমে তা প্রাপ্তবয়স্কদের জন্য বিশ্বের সবচেয়ে বেশি বিক্রিত ম্যাগাজিন হয়ে ওঠে। সাফল্যের শীর্ষে থাকা অবস্থায় এক মাসে ম্যাগাজিনটি ৭০ লাখ কপি বিক্রি হওয়ার রেকর্ড গড়ে।

সংবাদমাধ্যম বিভিন্ন সময়ে হেফনারকে প্লেবয় ম্যানশনে একদল স্বর্ণকেশী পরিবেষ্টিত হয়ে বসবাস করা কামুক এক বুড়ো হিসেবে তুলে ধরতো। টাইম ম্যাগাজিন তাকে অভিহিত করেছিল ‘প্রোফেট অব পপ হেডোনিজম’ হিসেবে।

কোটি কোটি পুরুষের জন্য এক ফ্যান্টাসির দুনিয়া তৈরি করে গেছেন হেফনার। একই সঙ্গে তিনি নিজেও সেই ফ্যান্টাসির জীবন যাপন করে গেছেন। মৃত্যুর পর বাবার প্রতি শ্রদ্ধা জানিয়ে তার ছেলে কুপার হেফনার এক বিবৃতিতে বলেন, ব্যতিক্রমী ও প্রভাবশালী জীবনযাপনের জন্য মিডিয়া ও সাংস্কৃতিক পরিমণ্ডলে আমার বাবা ছিলেন অগ্রগামী ব্যক্তিত্ব। তাকে বলা হতো মুক্তমত, নাগরিক অধিকার ও যৌন স্বাধীনতার মুখপাত্র। বহু মানুষ আমার বাবাকে প্রবলভাবে মিস করবে। সূত্র: বিবিসি।