[…]জনস্বাস্থ্য রক্ষায় পুরস্কার পেল বাংলাদেশ […]জনস্বাস্থ্য রক্ষায় পুরস্কার পেল বাংলাদেশ

জনস্বাস্থ্য রক্ষায় পুরস্কার পেল বাংলাদেশ

ইবার্তা টুয়েন্টিফোর ডটকম:
আপডেট সময়:অক্টোবর ৩, ২০১৭ , ১২:২১ অপরাহ্ন
বিভাগ: টেকসই উন্নয়ন

গৌতম লাহিড়ী, নয়াদিল্লি: স্বচ্ছতা ও জনস্বাস্থ্য রক্ষায় বাংলাদেশ এশিয়ার শ্রেষ্ঠ দেশের পুরস্কার পেল। দিল্লিতে টেলিভিশন চ্যানেল ইন্ডিয়া টুডে সোমবার ভারতে এক অনুষ্ঠানের মাধ্যমে বাংলাদেশের হাইকমিশনার সৈয়দ মোয়াজ্জেম আলীর হাতে এই পুরস্কার তুলে দেন। ভারতের উপরাষ্ট্রপতি ভেঙ্কাইয়া নাইডু পুরস্কারটি হস্তান্তর করেন। ভারতের জাতির পিতা মহাত্মা গান্ধীর জন্মদিন উপলক্ষে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

ইন্ডিয়া টুডে গ্রুপের চেয়ারম্যান ও প্রধান সম্পাদক অরুণ পুরী অনুষ্ঠানের সভাপতিত্ব করেন। এ পুরস্কারের মাধ্যমে গণশৌচালয় নির্মাণ, স্বচ্ছতা, নিরাপদ পানীয় জল সরবরাহ করার জন্য বাংলাদেশ সরকারের উদ্যোগকে স্বীকৃতি দেওয়া হয়। এ পুরস্কার বাছাইয়ের জন্য ভারতের বিশিষ্ট শিক্ষাবিদ, সম্পাদক, পরিবেশবিদদের নিয়ে জুরি কমিটি গঠন করা হয়।

পুরস্কার গ্রহণ করে হাইকমিশনার মোয়াজ্জেম আলী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ সরকার জনস্বাস্থ্য এবং সামাজিক উন্নয়নের লক্ষ্যমাত্রা পূরণের উদ্যোগ নিয়েছে। জাতিসংঘ সহস্রাব্দ উন্নয়নের যে লক্ষ্যমাত্রা স্থির করেছে, তার অনেকখানি এরই মধ্যে বাংলাদেশ পূরণ করেছে। এখন জাতিসংঘের টেকসই উন্নয়নের লক্ষ্যমাত্রা পূরণে সরকার উদ্যোগ নিয়েছে এবং তাতে সাফল্য এসেছে।

টেকসই উন্নয়ন - বিভাগের আরও সংবাদ