[…]রাজস্ব সংগ্রহে বাংলাদেশ বিশ্বের রোল মডেল : এনবিআর চেয়ারম্যান […]রাজস্ব সংগ্রহে বাংলাদেশ বিশ্বের রোল মডেল : এনবিআর চেয়ারম্যান

রাজস্ব সংগ্রহে বাংলাদেশ বিশ্বের রোল মডেল : এনবিআর চেয়ারম্যান

ইবার্তা টুয়েন্টিফোর ডটকম:
আপডেট সময়:অক্টোবর ৪, ২০১৭ , ১:৩৬ অপরাহ্ন
বিভাগ: বাণিজ্য বার্তা

জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) চেয়ারম্যান মো. নজিবুর রহমান বলেছেন, রাজস্ব সংগ্রহে বাংলাদেশ বিশ্বের রোল মডেলে পরিণত হয়েছে।
প্রধানমন্ত্রীর দূরদর্শিতার ফলে এটি সম্ভব হয়েছে উল্লেখ করে তিনি বলেন, ‘আমরা রাজস্ব বান্ধব সংস্কৃতি প্রতিষ্ঠার চেষ্টা করছি। সবাই মিলে কাজ করার ফলে এখন বিদেশ নির্ভরতা কমছে।’
এনবিআর চেয়ারম্যান আজ সিলেট বিভাগীয় কমিশনারের কার্যালয়ে ‘উন্নয়নের অক্সিজেন রাজস্ব-জনকল্যাণে রাজস্ব’ শীর্ষক রাজস্ব সংলাপে প্রধান অতিথির বক্তৃতা করছিলেন।

সিলেট বিভাগীয় কমিশনার ড. মোছাম্মাৎ নাজমানারা খানুমের সভাপতিত্বে সংলাপে বিশেষ অতিথির বক্তৃতা করেন জাতীয় রাজস্ব বোর্ডের সদস্য (প্রশাসন) এস এম আশরাফ হোসেন, সদস্য (কর প্রশাসন ও মানব সম্পদ ব্যবস্থাপনা) মো. আব্দুর রাজ্জাক, সদস্য (কাস্টমস নীতি) মো. লুৎফুর রহমান, সিলেট রেঞ্জের উপ-মহা পুলিশ পরিদর্শক মো. কামরুল আহসান, অভ্যন্তরীণ সম্পদ বিভাগের যুগ্ম সচিব আমিনুল বর চৌধুরী, জেলা প্রশাসক মো. রাহাত আনোয়ার, সিলেট মেট্রোপলিটন পুলিশ কমিশনার গোলাম কিবরিয়া ও চেম্বার সভাপতি খন্দকার সিপার আহমদ।

রাজস্ব বোর্ডের চেয়ারম্যান হয়রানি বা ভয়ভীতি নয়, ভ্যাট ও আয়কর প্রদানে অন্তরঙ্গ পরিবেশ তৈরির জন্য সংশ্লিষ্টদের নির্দেশ দেন।
তিনি আয়করদাতাদের সম্মান জানিয়ে বিশেষ কার্ড প্রদান ও যানবাহনে লাগানোর জন্য স্টিকার দেয়ার আশ্বাস দেন।