[…]৮টি প্রতিষ্ঠানকে ৯টি আইএসও সনদ প্রদান […]৮টি প্রতিষ্ঠানকে ৯টি আইএসও সনদ প্রদান

৮টি প্রতিষ্ঠানকে ৯টি আইএসও সনদ প্রদান

ইবার্তা টুয়েন্টিফোর ডটকম:
আপডেট সময়:অক্টোবর ৮, ২০১৭ , ১১:৫৩ পূর্বাহ্ন
বিভাগ: বাণিজ্য বার্তা

আন্তর্জাতিক মানের পণ্য উৎপাদন, ব্যবস্থাপনা ও পরিবেশ নিশ্চিত করায় বাংলাদেশ স্ট্যান্ডার্ডস এন্ড টেস্টিং ইন্সটিটিউশন (বিএসটিআই) থেকে ৮ টি প্রতিষ্ঠানকে ৯ টি আইএসও সনদ দেয়া হয়েছে।
শনিবার বিএসটিআই’র প্রধান কার্যালয়ের সভাকক্ষে প্রতিষ্ঠানের মহাপরিচালক মোঃ সাইফুল হাসিব সনদপ্রাপ্ত প্রতিষ্ঠানসমূহের প্রতিনিধিদের কাছে এসব সনদ হস্তান্তর করেন।
এ সময় বিএসটিআই’র পরিচালক (মান) আ ন ম আসাদুজ্জামান, পরিচালক (পদার্থ) বেগম শামীম আরা বেগমসহ সংস্থার ঊর্ধ্বতন কর্মকর্তাগণ এবং সনদপ্রাপ্ত প্রতিষ্ঠানের প্রতিনিধিবৃন্দ উপস্থিত ছিলেন।
বিএসটিআইয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, আইএসও সনদপ্রাপ্ত শিল্প প্রতিষ্ঠানগুলোর মধ্যে ৭ টি প্রতিষ্ঠানকে আইএসও ৯০০১:২০১৫ (কোয়ালিটি ম্যানেজমেন্ট সিস্টেম) সার্টিফিকেট প্রদান করা হয়। প্রতিষ্ঠানগুলো হচ্ছে, মেসার্স এন. মোহাম্মাদ প্লাস্টিক ইন্ডাস্ট্রিজ লিমিটিড, মেসার্স বিডি থাই কসমো লিমিটেড, মেসার্স এইচ. আর রি-রোলিং মিলস্ লিমিটেড, মেসার্স আহমেদ ফুড প্রোডাক্টস (প্রাইভেট) লিমিটেড, মেসার্স প্রতিক সিরামিকস্ লিমিটেড, মেসার্স নিতা কোম্পানি লিমিটেড এবং মেসার্স বেসিক পাওয়ার ইঞ্জিনিয়ারিং লিমিটেড।
এছাড়া, মেসার্স এন. মোহাম্মাদ প্লাস্টিক ইন্ডাস্ট্রিজ লিমিটেডকে আইএসও ১৪০০১:২০১৫ (এনভায়রনমেন্ট ম্যানেজমেন্ট সিস্টেম) এবং মেসার্স ডায়মন্ড বিস্কুট লিমিটেডকে আইএসও ২২০০০:২০০৫ (ফুড সেফটি ম্যানেজমেন্ট সিস্টেম) সনদ প্রদান করা হয়।
সনদ প্রদান অনুষ্ঠানে বিএসটিআই’র মহাপরিচালক মোঃ সাইফুল হাসিব বলেন, “বিএসটিআই একমাত্র সরকারি প্রতিষ্ঠান হিসেবে ম্যানেজমেন্ট সিস্টেম সার্টিফিকেট প্রদান করে আসছে। এর ফলে দেশে বিশ্বমানের প্রতিষ্ঠান গড়ে উঠবে। পণ্য ও সেবার মান বজায় রাখা এবং পরিবেশ রক্ষা প্রতিষ্ঠানের দায়িত্ব।
তিনি বলেন, ২০২১ সালে মধ্যম আয়ের এবং ২০৪১ সালে উন্নত দেশ গড়ার বর্তমান সরকারের যে প্রত্যয় রয়েছে, তা পূরণে এ প্রতিষ্ঠানগুলো গুরুত্বপূর্ণ ভূমিকা রেখে চলেছে। সে প্রত্যয় পূরণে বিএসটিআইও দেশের শিল্প ও ব্যবসায়ী প্রতিষ্ঠানের পাশে রয়েছে। বিএসটিআই এবং ব্যবসায়ী সমাজ কাঁধে কাঁধ মিলিেিয় দেশ সেবা করে যাচ্ছে।