[…]লোরিসের কাছে পয়েন্ট হারাতে হলো রিয়াল মাদ্রিদকে […]লোরিসের কাছে পয়েন্ট হারাতে হলো রিয়াল মাদ্রিদকে

লোরিসের কাছে পয়েন্ট হারাতে হলো রিয়াল মাদ্রিদকে

ইবার্তা টুয়েন্টিফোর ডটকম:
আপডেট সময়:অক্টোবর ১৮, ২০১৭ , ১:২১ অপরাহ্ন
বিভাগ: খেলাধুলা

দ্বিতীয়ার্ধে গোলরক্ষক হুগো লোরিসের দুটি অসাধারণ গোল বাঁচানোর কারনে টটেনহ্যাম হটস্পারের বিপক্ষে শেষ পর্যন্ত জয় পায়নি রিয়াল মাদ্রিদ। গতকাল সানতিয়াগো বার্নাব্যুতে চ্যাম্পিয়নস লীগের গুরুত্বপূর্ণ ম্যাচে ১-১ গোলের ড্র নিয়েই মাঠ ছেড়েছে স্বাগতিক রিয়াল।
দুটি দলই এবারের মৌসুমে এ পর্যন্ত অপারজিত ছিল ও নক আউট পর্বে যাবার জন্য অনেকটাই নিশ্চিত হয়েছিল। গ্রুপ-এইচ’এ কালকের ড্রয়ের পরে তিন ম্যাচ শেষে দুই দলেরই সংগ্রহ সমান ৭ পয়েন্ট। প্রথমার্ধেই ক্রিস্টিয়ানো রোনাল্ডোর পেনাল্টির গোলে সমতায় ফিরেছিল মাদ্রিদ।
ম্যাচ শেষে স্পারস বস মরিসিও পচেত্তিনো বলেছেন, ‘হুগো আজ অসাধারণ খেলেছে। একটি বড় উপহার তার প্রাপ্য হয়ে গেল। সে তার জাত চিনিয়েছে। আজ আমরা সবাই দেখেছি কেন হুগো লোরিস বিশে^র অন্যতম সেরা গোলরক্ষক। নিজের ওপর তার অগাধ আস্থা আছে। আজ সব খেলোয়াড়ই ধন্যবাদ পাবার যোগ্য।’
আগামী ১ নভেম্বর আবারো দুই দল গ্রুপের শীর্ষ পদ বেছে নিতে লড়াইয়ে নামবে। গ্রুপের অপর ম্যাচে বরুসিয়া ডর্টমুন্ড ও এ্যাপোয়েল নিকোসিয়া ১-১ গোলে ড্র করায় জার্মান ও সাইপ্রাসের দুই দলই ৬ পয়েন্ট করে নিয়ে তৃতীয় ও চতুর্থ স্থানে রয়েছে।
রিয়াল কোচ জিনেদিন জিদান বলেছেন, ঘরের মাঠে জিততে না পারায় আমরা মোটেও খুশী নই। কিন্তু আজকের ম্যাচটি ছিল দারুন দুই গোলরক্ষকের। আমাদের হয়ে কেইলর নাভাস ও তাদের হয়ে লোরিস যা খেলেছে তাতে ম্যাচের ফলাফল মেনে নেয়া ছাড়া উপায় নেই।
এই ম্যাচে রিয়ালের হয়ে চ্যাম্পিয়নস লীগে অভিষেক হয়েছে ১৮ বছর বয়সী মরোক্কোর রাইট ব্যাক আচরাফ হাকিমির। প্রথম ১০ মিনিট উভয় দলই বেশ চাপে ছিল। তবে হ্যারি কেনের কল্যাণে এই সময়টা টটেনহ্যামই বেশী আধিপত্য বিস্তার করে খেলেছে। ইংলিশ এই ফরোয়ার্ডের দুর্দান্ত ফর্মে ম্যাচের আগেই জিদান বেশ শঙ্কা প্রকাশ করেছিল। বামদিক থেকে কেনের একটি আক্রমন নাভাস রুখে দেন। ফার্নান্দো লোরেন্তে গোল এরিয়ার মধ্যে কাসেমিরোকে ফেলে দিলেও পোলিশ রেফারী সিজমন মারিসিনাক তাতে কোন ইতিবাচক সাড়া দেননি। ২৮ মিনিটে সার্জি অরির ক্রস থেকে ভারানের পায়ে লেগে বল জালে জড়ালে আত্মঘাতি গোলের লজ্জা পায় মাদ্রিদ। অন্যদিকে এগিয়ে যায় টটেনহ্যাম। কিন্তু বিরতির আগে রিয়াল সমতায় ফেরার জন্য যা করেছে তাতে অনেকটাই প্রমানিত হয়েছে কেন তারা গত দুইবারের চ্যাম্পিয়ন। ৪৩ মিনিটে টনি ক্রুসের আদায় করা পেনাল্টি থেকে রোনাল্ডো দলকে সমতায় ফেরান।
বিরতির পরে লোরিস দুইবার দারুনভাবে দলকে রক্ষা করেন। বেনজেমার শক্তিশালী হেড আটকে দেবার পরে রোনাল্ডোর হেডও দারুন দক্ষতায় রুখে দেন ফ্রেঞ্চ অধিনায়ক।
ম্যাচ শেষে লোরিস বলেছেন, এই পর্যায়ে ড্র করাটা বেশ স্বস্তিদায়ক। তারা আমাদের ওপর প্রচনাড চাপ সৃষ্টি করেছিল। শেষ পর্যন্ত আমরা এক হয়ে ম্যাচটি ধরে রেখেছিলাম।
লোরেন্তের দারুন একটি পাস থেকে ম্যাচের শেষের দিকে কেন সহজ একটি সুযোগ নষ্ট করেন। তবে এতে নাভাসের কৃতিত্বই বেশী।



নির্বাচন বার্তা