[…]মৈত্রী এক্সপ্রেসে ভ্রমণের জরুরি কিছু তথ্য

মৈত্রী এক্সপ্রেসে ভ্রমণের জরুরি কিছু তথ্য

ইবার্তা টুয়েন্টিফোর ডটকম:
আপডেট সময়:নভেম্বর ১৮, ২০১৭ , ২:২১ অপরাহ্ন
বিভাগ: বিনোদন
 মৈত্রী এক্সপ্রেস প্রতি শনি, রবি, বুধ ও শুক্রবার ঢাকা ক্যান্টোনমেন্ট ছাড়ে সকাল ৮:১৫ মিনিটে এবং কলকাতা পৌঁছায় বিকাল ৪টায়। ফিরতি পথে প্রতি শনি, সোম, মঙ্গল ও শুক্রবার কলকাতা ছাড়ে সকাল ৭:১০ মিনিটে এবং ঢাকা ক্যান্টোনমেন্ট পৌঁছায় বিকাল ৪:০৫ মিনিটে।

ভাড়া (৮ ডিসেম্বর থেকে): এসি প্রথম/কেবিন ৩৪০০ টাকা, এসি চেয়ার কার- ২৫০০ টাকা, ৫ বছর পর্যন্ত শিশুদের টিকিট মূল্য ৫০%। এই মূল্য ভ্যাট ও ট্রাভেল ট্যাক্সসহ।

টিকিট প্রাপ্তি: বৈধ পাসপোর্ট ও ভিসা প্রদর্শন সাপেক্ষে যাত্রার তারিখের ২৯ দিন পূর্ব হতে যাত্রার পূর্বের দিন বিকাল ৫টা পর্যন্ত প্রতিদিন সকাল ৯টা থেকে বিকাল ৫টা পর্যন্ত ঢাকা ও চট্টগ্রাম কাউন্টার থেকে টিকিট ক্রয় করা যাবে। ফেরত যাত্রার ক্ষেত্রে যাত্রার চার দিন পূর্ব পর্যন্ত রিটার্ন টিকিট ঢাকা স্টেশন থাকে ক্রয় করা যাবে। একজন যাত্রী সর্ব্বোচ চারটি টিকিট ক্রয় করতে পারবেন।

মালামাল পরিবহন: একজন যাত্রী পূর্ণ টিকিটে সর্ব্বোচ ৩৫ কেজি ও শিশু টিকিটে ২০ কেজি পর্যন্ত মালামাল বহন করতে পারবেন।

ইমিগ্রেশন: ট্রেন ছাড়ার নির্ধারিত সময়ের দুই ঘণ্টা পূর্বে ঢাকা ক্যান্টোনমেন্ট রেলওয়ে স্টেশনে হাজির থাকতে হবে। ট্রেন ছাড়ার নির্ধারিত সময়ের ৪৫ মিনিট পূর্বে ইমিগ্রেশন সম্পূর্ণ করতে হবে।

টিকিট ফেরত: যাত্রা শুরুর ১২০ ঘণ্টা পূর্বে ফেরতের ক্ষেত্রে সার্ভিজ চার্জ বাবদ এসি শ্রেণীতে ২৫ টাকা, ১২০ ঘণ্টার কম ৯৬ ঘণ্টার বেশি সময়ের ক্ষেত্রে সার্ভিজ চার্জ বাবদ টিকিটের ৫০% টাকা কর্তনযোগ্য। ৯৬ ঘণ্টার কম ৭২ ঘণ্টার বেশি সময়ের ক্ষেত্রে সার্ভিজ চার্জ বাবদ টিকিটের মূল্যের ৭৫% টাকা কর্তনযোগ্য। অন্যান্য ক্ষেত্রে কোনো মূল্য ফেরত যোগ্য নয়।



নির্বাচন বার্তা