[…]সৌদি সেনাপ্রধানসহ শীর্ষ সামরিক কর্মকর্তারা বরখাস্ত

সৌদি সেনাপ্রধানসহ শীর্ষ সামরিক কর্মকর্তারা বরখাস্ত

ইবার্তা টুয়েন্টিফোর ডটকম:
আপডেট সময়:ফেব্রুয়ারী ২৭, ২০১৮ , ৯:৩৫ পূর্বাহ্ন
বিভাগ: আন্তর্জাতিক সংবাদ

সৌদি আরবের সেনাপ্রধানসহ বেশ কয়েকজন শীর্ষ সামরিক কর্মকর্তাকে বরখাস্ত করা হয়েছে। গতকাল সোমবার মধ্যরাতে রাজকীয় ডিক্রি জারি করে দেশটির বাদশাহ মোহাম্মাদ বিন সালমান তাদের বরখাস্ত করেন।

বিবিসি এক খবরে জানিয়েছে, সৌদি বাদশাহ সালমান স্থল বাহিনীর প্রধান এবং বিমানের প্রতিরক্ষা বাহিনীর প্রধানকেও পরিবর্তন করেছেন।

দেশটির রাষ্ট্রীয় সংবাদ সংস্থা সৌদি প্রেস এজেন্সিতে এ খবর প্রকাশিত হয়। কিন্তু সেখানে সরিয়ে দেওয়ার কোনো কারণ জানানো হয়নি।

এদিকে একই সময়ে অনেককে পদোন্নতি দিয়ে শূন্যপদগুলোতে নিয়োগও দেওয়া হয়েছে। দেশটিতে বেশ কয়েকজন নতুন উপ মন্ত্রীও নিয়োগ দেয়া হয়েছে, যাদের মধ্যে একজন নারী মন্ত্রীও রয়েছেন।

ইয়েমেনে বিদ্রোহীদের বিরুদ্ধে সৌদি জোটের লড়াইয়ের তিন বছর পূর্তির আগে এই রদবদলের ঘটনা ঘটলো।
যুবরাজ মোহাম্মদ বিন সালমানকে সৌদি আরবের সর্বোচ্চ ক্ষমতাধর ব্যক্তি মনে করা হয়। দেশটির প্রতিরক্ষা মন্ত্রণালয়ের দায়িত্বও তার হাতে। ধারণা করা হচ্ছে, রাজকীয় এসব সিদ্ধান্তের পেছনে তিনি রয়েছেন।

গত বছর যুবরাজ সালমানের দুর্নীতি বিরোধী অভিযানে বেশ কয়েকজন পরিচিত সৌদি নাগরিক, প্রিন্স, মন্ত্রী আর কোটিপতিদের রিয়াদের একটি পাঁচ তারকা হোটেলে বন্দী করা হয়েছিল। পরে অবশ্য মোটা অঙ্কের অর্থের বিনিময়ে তাদের অনেককে ছেড়ে দেওয়া হয়।



নির্বাচন বার্তা