বুধবার, ২৭ মে ২০২০, ০২:১১ অপরাহ্ন
শীর্ষ সংবাদ
শতবর্ষে বঙ্গবন্ধু: জুলিও কুরি শান্তি পদকের প্রাসঙ্গিকতা বঙ্গবন্ধুর “জুরিও কুরি শান্তি পুরস্কার” বাংলাদেশের প্রথম আন্তর্জাতিক সম্মান স্কুলে যেতে পারতাম না, খুনিরা সবখানে ফলো করতো: রাদওয়ান মুজিব সিদ্দিক শুভ জন্মদিন রাদওয়ান মুজিব সিদ্দিক অনলাইনে কেনাকাটায় নিরাপদ থাকতে কিছু সতর্কতা আরও ৬৯৭০ কওমি মাদ্রাসাকে প্রধানমন্ত্রীর অনুদান চাকরিচ্যুত প্রবাসীদের পুনর্বাসনে জাতিসংঘ, ওআইসি ও ইইউকে বাংলাদেশের চিঠি করোনার প্রভাবে রফতানির তালিকায় যুক্ত হচ্ছে নতুন পণ্য জ্ঞানের জ্যোতি শিক্ষক ডক্টর আনিসুজ্জামান জামায়াতের ভণ্ডামির আরেক প্রমাণ বার্মার ৯৬৯ গ্রুপের রকি বড়ুয়া!

নারী ও শিশুদের যৌন পণ্য বানাচ্ছে সেক্স রোবট!

ইবার্তা ডেস্ক
আপডেট : সোমবার, ৮ জানুয়ারী, ২০১৮

সেক্স রোবট নিয়ে বিতর্ক শুরু থেকেই। কয়েকটি কোম্পানি এই রোবটগুলো নির্মাণ করছে। বাজারে আসতে না আসতেই এই পণ্যের বিরুদ্ধে প্রচারণাও ছিল তুঙ্গে।

অনেকের অভিযোগ এটি নারী ও শিশুকে যৌন পণ্য হিসেবে ভাবনাকে আরও জোরদার করবে। কারণ এই রোবটগুলো বাজারে আসবে নারী ও শিশুর অবয়বে।

 

এই প্রচারণার নেতা ও ইংল্যান্ডের লেস্টারে অবস্থিত ডি-মন্টফোর্ড বিশ্ববিদ্যালয়ের রোবট অ্যানথ্রপলজিস্ট ক্যাথরিন রিচার্ডসন বলেন, প্রথমে আমি ভেবেছিলাম এটা হয়তো মানুষের যৌন চাহিদা মেটাতে কাজেই আসবে। সেই সঙ্গে নারী ও শিশুদের প্রতি যৌন নির্যাতন কমবে। পরে আরও গবেষণার পর বুঝতে পারলাম এটা নারী ও শিশুকে যৌন পণ্য হিসেবে ভাবার সংস্কৃতিকে আরও শক্তিশালী করবে।


আরও সংবাদ