মঙ্গলবার, ২৯ সেপ্টেম্বর ২০২০, ০৫:৫৩ পূর্বাহ্ন
শীর্ষ সংবাদ
শেখ হাসিনাকে জন্মদিনে মোদী পাঠালেন ফুল, চীনের শুভেচ্ছা জ্ঞাপন পঁচাত্তরের খুনিদের দায়মুক্তি অধ্যাদেশ “ধর্ষিত” মামুনের স্ক্রিনশপ জালিয়াতি ফাঁস : ইলিয়াস সহ সুশীলদের কটাক্ষ জাতিসংঘে বঙ্গবন্ধুর ভাষণ : বিশ্ব সভায় বাংলা ভাষার প্রথম আনুষ্ঠানিক প্রতিনিধিত্ব গার্ডিয়ানে প্রকাশিত শেখ হাসিনার নিবন্ধ: ‘আ থার্ড অফ মাই কান্ট্রি ওয়াজ জাস্ট আন্ডারওয়াটার। দ্য ওয়ার্ল্ড মাস্ট অ্যাক্ট অন ক্লাইমেট’ হেফাজতের কর্তৃত্ব যাচ্ছে দেওবন্দের কাফের ঘোষিত জামায়াতের কব্জায় ! অনলাইনে মিলছে টিসিবির পেঁয়াজ আজ টিউলিপ সিদ্দিকের জন্মদিন বাংলাদেশের সঙ্গে রাজনৈতিক ও বাণিজ্যিক সম্পর্ক বাড়াতে চায় যুক্তরাষ্ট্র প্রধানমন্ত্রীকে যুক্তরাষ্ট্রের প্রতিরক্ষামন্ত্রীর ফোন

রোহিঙ্গা প্রত্যাবাসন চুক্তি বাস্তবায়নে ইইউ ৫ মিলিয়ন ইউরো দিচ্ছে

ইবার্তা ডেস্ক
আপডেট : বৃহস্পতিবার, ১৮ জানুয়ারী, ২০১৮

বাংলাদেশে রোহিঙ্গা সংকট সমাধানে সহায়তার উদ্দেশ্যে ইউরোপীয় ইউনিয়ন (ইইউ) পাঁচ মিলিয়ন ইউরোর নতুন এক কর্মসূচি গ্রহণ করেছে।
বুধবার ঢাকায় প্রাপ্ত ইউরোপীয়ান কমিশনের (ইসি) এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, ‘২০১৭ সালের ২৩ নভেম্বর বাংলাদেশ ও মিয়ানমার সরকারের মধ্যে অনুষ্ঠিত দ্বিপাক্ষিক প্রত্যাবাসন চুক্তি বাস্তবায়নে এই সহায়তা প্রদান করা হবে।’

এতে বলা হয়, নতুন এই উদ্যোগ রোহিঙ্গাদের চিহ্নিত ও রেজিস্ট্রেশন করা এবং মানবিক সহায়তার সুবিধা দেবে। এর মাধ্যমে আরো বেশি বিশেষ করে দুস্থদের সুরক্ষা নিশ্চিত করবে। ইইউ বলেছে, এই উদ্যোগ মিয়ানমারে রোহিঙ্গাদের ওপর সহিংসতার কারণে জীবন বাঁচাতে বাংলাদেশে পালিয়ে আসা জনগণকে স্বেচ্ছায়, নিরাপদে ও সম্মানের সঙ্গে তাদের বাসস্থানে প্রত্যাবাসনের প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণে ইইউ’র অঙ্গীকার পূরণ।
সংবাদ বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, বাংলাদেশে আশ্রয় নেয়া রোহিঙ্গাদের সহায়তায় ইইউ গত বছর ৫১ মিলিয়ন ইউরো সহায়তা প্রদান করে।


আরও সংবাদ