রবিবার, ২৭ সেপ্টেম্বর ২০২০, ০৯:৪৯ অপরাহ্ন
শীর্ষ সংবাদ
শেখ হাসিনাকে জন্মদিনে মোদী পাঠালেন ফুল, চীনের শুভেচ্ছা জ্ঞাপন পঁচাত্তরের খুনিদের দায়মুক্তি অধ্যাদেশ “ধর্ষিত” মামুনের স্ক্রিনশপ জালিয়াতি ফাঁস : ইলিয়াস সহ সুশীলদের কটাক্ষ জাতিসংঘে বঙ্গবন্ধুর ভাষণ : বিশ্ব সভায় বাংলা ভাষার প্রথম আনুষ্ঠানিক প্রতিনিধিত্ব গার্ডিয়ানে প্রকাশিত শেখ হাসিনার নিবন্ধ: ‘আ থার্ড অফ মাই কান্ট্রি ওয়াজ জাস্ট আন্ডারওয়াটার। দ্য ওয়ার্ল্ড মাস্ট অ্যাক্ট অন ক্লাইমেট’ হেফাজতের কর্তৃত্ব যাচ্ছে দেওবন্দের কাফের ঘোষিত জামায়াতের কব্জায় ! অনলাইনে মিলছে টিসিবির পেঁয়াজ আজ টিউলিপ সিদ্দিকের জন্মদিন বাংলাদেশের সঙ্গে রাজনৈতিক ও বাণিজ্যিক সম্পর্ক বাড়াতে চায় যুক্তরাষ্ট্র প্রধানমন্ত্রীকে যুক্তরাষ্ট্রের প্রতিরক্ষামন্ত্রীর ফোন

চীন ফেরত নাগরিকদের তালিকা করার নির্দেশ

ইবার্তা ডেস্ক
আপডেট : বৃহস্পতিবার, ৩০ জানুয়ারী, ২০২০
চীন ফেরত নাগরিকদের তালিকা করার নির্দেশ

দেশের সকল জেলা প্রশাসক ও পুলিশ সুপার এবং সিভিল সার্জনদের নিজ নিজ জেলায় গত ১৪ দিনে চীন থেকে আসা সব নাগরিকদের তালিকা করতে বলা হয়েছে। স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক অধ্যাপক ডাক্তার আবুল কালাম আজাদের সভাপতিত্বে ভাইরাস কন্ট্রোল রুমে দিক নির্দেশনা মূলক বৈঠক অনুষ্ঠিত হয়। সেই বৈঠকে এই নির্দেশনা দেওয়া হয়েছে। সরকারের রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান (আইইডিসিআর)-এর এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

আইইডিসিআর-এর পরিচালক ডা.মীরজাদী সেব্রিনা ফ্লোরা স্বাক্ষরিত ওই সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, সভা থেকে সিভিল সার্জনদের করোনা ভাইরাস সম্পর্কিত সার্বিক পরিস্থিতি অবহিত করে এর সংক্রমণ রোধে করণীয় নির্দেশনা দেওয়া হয়েছে। একইসঙ্গে স্বাস্থ্যকর্মীদেরকে তা অবহিত করতে অনুরোধ জানানো হয়।

এছাড়া অ্যাসোসিয়েশন অব ট্রাভেল এজেন্টস অব বাংলাদেশকে চীনে ভ্রমণ সংক্রান্ত নির্দেশনা দেওয়া হয়। ফেডারেশন অব বাংলাদেশ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিকেও চীনে ব্যবসায়ীক ভ্রমণ সংক্রান্ত নির্দেশনা দেওয়া হয়।

সংবাদ বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়,বুধবার (২৯ জানুয়ারি) পর্যন্ত বিমানবন্দরে চীন থেকে আগত স্ক্রিনিং করা যাত্রীর সংখ্যা ৩ হাজার ৩৪৮ জন। বিমানবন্দরে সন্দেহজনক রোগী মেলেনি। আইইডিসিআর এর হটলাইনে মোট কল সংখ্যা ৫৩। আইইডিসিআর-এর হটলাইনে করোনা ভাইরাস সংক্রান্ত মোট কল সংখ্যা ৯। তবে দেশে করোনা ভাইরাস রোগীর সংখ্যা পাওয়া যায়নি।


আরও সংবাদ