1. অন্যরকম
  2. অপরাধ বার্তা
  3. অভিমত
  4. আন্তর্জাতিক সংবাদ
  5. ইতিহাস
  6. এডিটরস' পিক
  7. খেলাধুলা
  8. জাতীয় সংবাদ
  9. টেকসই উন্নয়ন
  10. তথ্য প্রযুক্তি
  11. নির্বাচন বার্তা
  12. প্রতিবেদন
  13. প্রবাস বার্তা
  14. ফিচার
  15. বাণিজ্য ও অর্থনীতি

চীন ফেরত নাগরিকদের তালিকা করার নির্দেশ

নিজস্ব প্রতিবেদক : ইবার্তা টুয়েন্টিফোর ডটকম
বৃহস্পতিবার, ৩০ জানুয়ারি, ২০২০
চীন ফেরত নাগরিকদের তালিকা করার নির্দেশ

দেশের সকল জেলা প্রশাসক ও পুলিশ সুপার এবং সিভিল সার্জনদের নিজ নিজ জেলায় গত ১৪ দিনে চীন থেকে আসা সব নাগরিকদের তালিকা করতে বলা হয়েছে। স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক অধ্যাপক ডাক্তার আবুল কালাম আজাদের সভাপতিত্বে ভাইরাস কন্ট্রোল রুমে দিক নির্দেশনা মূলক বৈঠক অনুষ্ঠিত হয়। সেই বৈঠকে এই নির্দেশনা দেওয়া হয়েছে। সরকারের রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান (আইইডিসিআর)-এর এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।
আইইডিসিআর-এর পরিচালক ডা.মীরজাদী সেব্রিনা ফ্লোরা স্বাক্ষরিত ওই সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, সভা থেকে সিভিল সার্জনদের করোনা ভাইরাস সম্পর্কিত সার্বিক পরিস্থিতি অবহিত করে এর সংক্রমণ রোধে করণীয় নির্দেশনা দেওয়া হয়েছে। একইসঙ্গে স্বাস্থ্যকর্মীদেরকে তা অবহিত করতে অনুরোধ জানানো হয়।
এছাড়া অ্যাসোসিয়েশন অব ট্রাভেল এজেন্টস অব বাংলাদেশকে চীনে ভ্রমণ সংক্রান্ত নির্দেশনা দেওয়া হয়। ফেডারেশন অব বাংলাদেশ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিকেও চীনে ব্যবসায়ীক ভ্রমণ সংক্রান্ত নির্দেশনা দেওয়া হয়।
সংবাদ বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়,বুধবার (২৯ জানুয়ারি) পর্যন্ত বিমানবন্দরে চীন থেকে আগত স্ক্রিনিং করা যাত্রীর সংখ্যা ৩ হাজার ৩৪৮ জন। বিমানবন্দরে সন্দেহজনক রোগী মেলেনি। আইইডিসিআর এর হটলাইনে মোট কল সংখ্যা ৫৩। আইইডিসিআর-এর হটলাইনে করোনা ভাইরাস সংক্রান্ত মোট কল সংখ্যা ৯। তবে দেশে করোনা ভাইরাস রোগীর সংখ্যা পাওয়া যায়নি।


সর্বশেষ - জাতীয় সংবাদ

নির্বাচিত