1. অন্যরকম
  2. অপরাধ বার্তা
  3. অভিমত
  4. আন্তর্জাতিক সংবাদ
  5. ইতিহাস
  6. এডিটরস' পিক
  7. খেলাধুলা
  8. জাতীয় সংবাদ
  9. টেকসই উন্নয়ন
  10. তথ্য প্রযুক্তি
  11. নির্বাচন বার্তা
  12. প্রতিবেদন
  13. প্রবাস বার্তা
  14. ফিচার
  15. বাণিজ্য ও অর্থনীতি

বঙ্গবন্ধুর জীবনভিত্তিক চলচ্চিত্রে থাকছেন চঞ্চল চৌধুরী

সুভাষ হিকমত : ইবার্তা টুয়েন্টিফোর ডটকম
বুধবার, ১৩ জানুয়ারি, ২০২১

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবনী নিয়ে নির্মিত হচ্ছে চলচ্চিত্র। নাম ‘বঙ্গবন্ধু’। বাংলাদেশ-ভারত যৌথ প্রযোজনায় নির্মিত হবে বঙ্গবন্ধুর জীবনভিত্তিক এ চলচ্চিত্রটি। আগামী ২৫ জানুয়ারি, ভারতের মুম্বাইয়ে শুটিং শুরু হচ্ছে। ছবিটিতেতে মূখ্য চরিত্রে কারা অভিনয় করছেনে সে তালিকা প্রকাশ করা হয়েছে আগেই।এবার নতুন করে জানা গেলো ছবিটিতে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের পিতার চরিত্রে অভিনয় করবেন চঞ্চল চৌধুরী
বঙ্গবন্ধুর পিতা শেখ লুৎফর রহমানের (৪৫-৬৫ বয়সের) ভূমিকায় দেখা যাবে তাকে। বুধবার চঞ্চল চৌধুরী নিজেই বিষয়টি নিশ্চিত করেছেন। একই চরিত্রে (৬৫-৯৪ বছর বয়স) খায়রুল আলম সবুজও অভিনয় করছেন।
ছবিটির শুটিংয়ে অংশ নিতে আগামী ১৯ জানুয়ারি চঞ্চল চৌধুরীসহ বেশ কয়েকজন অভিনয়শিল্পী মুম্বাইয়ে যাচ্ছেন। ২৫ জানুয়ারি থেকে সেখানে ছবির প্রথম ধাপের শুটিং শুরু হচ্ছে। টানা আড়াই মাস চলবে সেটি।
গতকাল মঙ্গলবার রাজধানীর একটি পাঁচ তারকা হোটেলে ‘বঙ্গবন্ধু’ জীবনীচিত্রের জন্য নির্বাচিত শিল্পী ও কলাকুশলীদের সঙ্গে পরিচিতিমূলক অনুষ্ঠানে এ তথ্য জানানো হয়।
চলচ্চিত্রটিতে বঙ্গবন্ধুর চরিত্রে অভিনয় করবেন আরিফিন শুভ এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছোটবেলার চরিত্রে নুসরাত ফারিয়া ও বড় বেলার চরিত্রে জান্নাতুল সুমাইয়া হিমি। এ ছাড়া তাজউদ্দীন আহমদের চরিত্রে ফেরদৌস আহমেদ এবং বঙ্গবন্ধুর স্ত্রী ফজিলাতুন্নেছা মুজিবের চরিত্রে অভিনয় করবেন নুসরাত ইমরোজ তিশা।
অন্য গুরুত্বপূর্ণ চরিত্রগুলোয় দেখা যাবে দিলারা জামান (সাহেরা খাতুন), সায়েম সামাদ (সৈয়দ নজরুল ইসলাম), শহীদুল আলম সাচ্চু (এ কে ফজলুল হক), প্রার্থনা দীঘি (ছোট রেনু), রাইসুল ইসলাম আসাদ (আবদুল হামিদ খান ভাসানী), গাজী রাকায়েত (আবদুল হামিদ), তৌকীর আহমেদ (সোহরাওয়ার্দী), সিয়াম আহমেদ (শওকত মিয়া) ও মিশা সওদাগর (জেনারেল আইয়ুব খান)। চলচ্চিত্রটি ২০২১ সালেই মুক্তি দেওয়ার পরিকল্পনা দুই রাষ্ট্রের।


সর্বশেষ - জাতীয় সংবাদ