1. [email protected] : অনলাইন ডেস্ক : অনলাইন ডেস্ক
  2. [email protected] : নিজস্ব প্রতিবেদক : নিজস্ব প্রতিবেদক
  3. [email protected] : নিউজ এডিটর : নিউজ এডিটর
'শেখ হাসিনা' চরিত্র থেকে বাদ পড়লেন হিমি - ebarta24.com
  1. [email protected] : অনলাইন ডেস্ক : অনলাইন ডেস্ক
  2. [email protected] : নিজস্ব প্রতিবেদক : নিজস্ব প্রতিবেদক
  3. [email protected] : নিউজ এডিটর : নিউজ এডিটর
'শেখ হাসিনা' চরিত্র থেকে বাদ পড়লেন হিমি - ebarta24.com
শুক্রবার, ২২ অক্টোবর ২০২১, ০১:১৯ অপরাহ্ন

‘শেখ হাসিনা’ চরিত্র থেকে বাদ পড়লেন হিমি

সুভাষ হিকমত
  • সর্বশেষ আপডেট : সোমবার, ১৮ জানুয়ারী, ২০২১

জাতির পিতা শেখ মুজিবুর রহমানের জীবনীভিত্তিক এ চলচ্চিত্রের নাম ‘বঙ্গবন্ধু’। এখানে বঙ্গবন্ধুর কন্যা বাংলাদেশের বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার চরিত্রে অভিনয়ের কথা ছিলো মিস ওয়ার্ল্ড বাংলাদেশের প্রতিযোগী জান্নাতুল সুমাইয়া হিমির। তথ্য মন্ত্রণালয় থেকে ঘোষিত ‘বঙ্গবন্ধু’ সিনেমার শিল্পী তালিকাতেও তার নাম ছিলো। এবার জানা গেল, হিমির পরিবর্তে শেখ হাসিনার চরিত্রে নতুন কেউ আসছেন।
 
‘চরিত্র থেকে বাদ পড়ার কারণ, এমনকি চরিত্র থেকে যে বাদ পড়েছি কোনোকিছুই কর্তৃপক্ষ জানানোর প্রয়োজন মনে করেননি। কর্তৃপক্ষ সরাসরি যোগাযোগ করে একজন অভিনেত্রী হিসেবে সামান্যতর সম্মান প্রদর্শন করবেন এতোটুকু আশা ছিল’- ‘বঙ্গবন্ধু’ সিনেমা থেকে বাদ পড়ার পর অভিমান নিয়ে নিজের অনুভূতি এভাবেই জানালেন মডেল ও অভিনেত্রী জান্নাতুল সুমাইয়া হিমি।
বিষয়টি নিজেই জানিয়েছেন হিমি। তিনি ১৭ জানুয়ারি দিবাগত রাতে এক স্ট্যাটাসে এ তথ্য নিশ্চিত করে লিখেছেন, ‘খুবই দুঃখের সাথে জানাচ্ছি যে, আমি আর বঙ্গবন্ধুর বায়োপিক প্রজেক্টের সঙ্গে সংযুক্ত নেই। অডিশন দেয়ার পরে, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার বড় বেলার চরিত্রে অভিনয় করার জন্য নির্বাচিত হয়েছিলাম। এত বড় একটি চরিত্রে অভিনয় করা সকল অভিনেত্রীরই স্বপ্ন। স্বপ্ন যে এক মুহূর্তের মধ্যে ধুলিস্যাৎ হয়ে যাবে সেটা অকল্পনীয় ছিল।’

 
বাংলাদেশ ও ভারত সরকার যৌথ প্রযোজনায় বাংলাদেশের স্থপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবনীনির্ভর সিনেমা নির্মাণ করতে চলছে। এই বায়োপিক তৈরির জন্য পরিচালক হিসেবে বায়োপিক মাস্টার খ্যাত নির্মাতা মুম্বাইয়ের শ্যাম বেনেগালকে বেছে নেয়া হয়েছে।

হিমির পরিবর্তে এ চরিত্রে কাকে নেয়া হবে সেটি এখনো নিশ্চিত নয়।
এ বিষয়ে জানতে চাইলে ‘বঙ্গবন্ধু’ চলচ্চিত্রের বাংলাদেশ অংশের লাইন প্রডিউসার মোহাম্মদ হোসেন জেমী বলেন, ‘আমি ২০২০ সালের নভেম্বর থেকে এ সিনেমার সঙ্গে যুক্ত হয়েছি। তখন থেকে এখন পর্যন্ত আমি হিমির নামটা দেখিনি। তাই তাকে বাদ দেয়া হয়েছে বলাটা কতটুকু যৌক্তিক হবে আমি জানি না। এ বিষয়ে আমি কিছু বলতেও পারছি না। যারা শুরু থেকে ছিলেন বিষয়টির সঙ্গে এবং হিমির সঙ্গে যারা কথা বলেছেন তারা এ বিষয়ে ভালো বলতে পারবেন।’
 
এদিকে ২৫ জানুয়ারি থেকে ভারতের মুম্বাইয়ে ছবির প্রথম লটের শুটিং শুরু হবে বলে জানা গেছে। এতে অংশ নিতে ১৯ জানুয়ারি ছবির বেশ কয়েকজন শিল্পী মুম্বাইয়ে যাবেন। সব কাজ শেষ করে চলতি বছরেই ‘বঙ্গবন্ধু’ সিনেমাটি বাংলাদেশ ও ভারতে মুক্তি দেয়া হবে।





সোশ্যাল মিডিয়ায় শেয়ার করুন

এ বিভাগের আরও সংবাদ





ebarta24.com © All rights reserved. 2021