মঙ্গলবার, ০৯ মার্চ ২০২১, ০৭:৪৫ পূর্বাহ্ন
শীর্ষ সংবাদ
বিএনপির ঐতিহাস ৭ই মার্চ পালন মুক্তিযুদ্ধের ইতিহাস বিকৃতির আরেকটা প্রচেষ্টা মাত্র বাক স্বাধীনতার নামে দেশবিরোধী চক্রের গুজব সন্ত্রাস লিঙ্গ সমতায় বাংলাদেশ এখন রোল মডেল : আরও যোগ্য হওয়ার পরামর্শ প্রধানমন্ত্রীর জাতিসংঘের প্রতিটি ভাষায় ৭ মার্চের ভাষণ : বাংলাদেশে ডাকটিকিট অবমুক্ত বঙ্গবন্ধু হত্যাকাণ্ডের চক্রান্তের স্ক্র্যাপ ও খুনিদের পুনর্বাসন ঐতিহাসিক ৭ মার্চের ৫০ বছর কালজয়ী এই ভাষণ বিশ্বের শোষিত, বঞ্চিত ও মুক্তিকামী মানুষকে সবসময় প্রেরণা যুগিয়ে যাবে দীর্ঘদিন পর গণভবনের বাইরে এসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা সফল তিন নেতার একজন বাংলাদেশের প্রধানমন্ত্রী ৭ মার্চের ভাষণ : পটভূমি ও তাৎপর্য

ভাসানচরে গেলো আরও ১৪৬৬ জন রোহিঙ্গা

সুভাষ হিকমত
আপডেট : শনিবার, ৩০ জানুয়ারী, ২০২১

কক্সবাজারের উখিয়া ক্যাম্প থেকে স্থানান্তরের অংশ হিসেবে বোট ক্লাব থেকে চারটি জাহাজে ভাসানচরে নতুন আবাসস্থলের উদ্দেশে রওয়ানা হয়েছেন ১৪৬৬ জন রোহিঙ্গা।

শনিবার (৩০ জানুয়ারি) সকাল সাড়ে ৯টার দিকে যাত্রা শুরু করেন তারা। এদের মধ্যে গতকালের দুইজন রয়েছেন, যারা অসুস্থ থাকায় যেতে পারেননি।

 

বন্দর জোনের উপ-পুলিশ কমিশনার মিলন মাহমুদ বলেন, সকাল সাড়ে ৯টার দিকে ১৪৬৬ জন রোহিঙ্গাকে ভাসানচরে পাঠানো হয়েছে। গতকাল ১৭৭৮ জন রোহিঙ্গা ভাসানচরে যান।
এর আগে ২০২০ সালের ডিসেম্বর দুই দফায় ৩৪৪৬ জন রোহিঙ্গাকে ভাসানচরে স্থানান্তর করা হয়।

মিয়ানমারে হত্যা ও নির্যাতনের মুখে ২০১৭ সালের ২৫ আগস্ট থেকে সীমান্ত পাড়ি দিয়ে বাংলাদেশে আশ্রয় নেয় ৮ লাখ রোহিঙ্গা। এর আগে আসে আরও কয়েক লাখ। বর্তমানে উখিয়া ও টেকনাফের ৩৪টি আশ্রয় শিবিরে নিবন্ধিত রোহিঙ্গার সংখ্যা সাড়ে ১১ লাখ।

মিয়ানমার থেকে বিতাড়িত এই রোহিঙ্গাদের আবার দেশে পাঠানোর জন্য বাংলাদেশ চেষ্টা চালিয়ে আসছে বহুদিন ধরেই। তারপরও তাদের মিয়ানমার ফেরত পাঠানো সম্ভব হয়নি। আন্তর্জাতিকভাবেও রোহিঙ্গাদের মিয়ানমারে ফেরত পাঠানোর বিষয়ে বারবার কথা হলেও দেশটির তরফ থেকে তাদের ফেরত নেওয়ার বিষয়ে কোনো ইঙ্গিত দেওয়া হয়নি।


আরও সংবাদ