রবিবার, ২৮ ফেব্রুয়ারী ২০২১, ০৭:৪৩ অপরাহ্ন
শীর্ষ সংবাদ

৯৯৯-এ কল দিয়ে উদ্ধার হলো পাহাড়ে আটকে পড়া ৫ কিশোর

সুভাষ হিকমত
আপডেট : শনিবার, ৩০ জানুয়ারী, ২০২১

জাতীয় জরুরি সেবা নম্বর ৯৯৯-এ কল দিয়ে উদ্ধার হলেন চট্টগ্রামের সীতাকুণ্ডের বাড়বকুণ্ডের অগ্নিকুণ্ড পাহাড়ে বেড়াতে গিয়ে আটকে পড়া পাঁচ কিশোর। এদের মধ্যে তিনজন পর্যটক।

শনিবার (৩০ জানুয়ারি) দুপুরে জাতীয় জরুরি সেবা সেল এর মিডিয়া কর্মকর্তা আনোয়ার সাত্তার এ তথ্য জানিয়েছেন। তিনি জানান, গতকাল শুক্রবার দুপুরে তাদের উদ্ধার করে সীতাকুণ্ড ফায়ার সার্ভিস ও পুলিশ।

আনোয়ার সাত্তার জানান, জাতীয় জরুরি সেবার ৯৯৯ নম্বরে হৃদয় নামে এক তরুণ ফোন করে বলেন, তার ভাই ইমনসহ আরও কয়েকজন সীতাকুণ্ডের বাড়বকুণ্ডের অগ্নিকুণ্ড পাহাড়ে বেড়াতে গিয়ে পথ হারিয়ে ফেলেছেন। এখন তারা উপরে উঠতে পারছেন না, নীচেও নামতে পারছেন না, কোনদিকে যাবে তাও বুঝতে পারছেন না। আটকে পড়া সবাই কিশোর ও তরুণ।

পরে ৯৯৯ সেল থেকে হৃদয়ের সঙ্গে সীতাকুণ্ড থানার ডিউটি অফিসারের কথা বলিয়ে দেয়া হয়। একই সঙ্গে সীতাকুণ্ড ফায়ার সার্ভিসকে বিষয়টি জানানো হয়। খবর পেয়ে সীতাকুণ্ড মডেল থানার একটি দল ও ফায়ার সার্ভিসের সহায়তায় হাবিবুর নবী শুভ, শাহরিয়ার ইমন, নাহিদ, সানি, দেলোয়ার হোসেনকে সুস্থ অবস্থায় উদ্ধার করা হয়।

পথ হারিয়ে ফেলা তরুণদের উদ্ধারের পরে তারা পুলিশকে জানিয়েছে, তাদের পাঁচজনের মধ্যে তিনজন ছিলেন পর্যটক। নাহিদ ও সানি স্থানীয়। স্থানীয় ওই দুই তরুণই পর্যটক তিন তরুণকে নিয়ে পাহাড়ে উঠে। পাহাড়ে ওঠার পরে পথ হারিয়ে আটকা পড়েন তারা। তখন নিরুপায় হয়ে ৯৯৯-এ কল করে সীতাকুন্ড থানার সাথে যোগাযোগ করে। পরে ফায়ার সার্ভিস ও পুলিশ গিয়ে তাদের উদ্ধার করে পাহাড় থেকে নামিয়ে আনে। বর্তমানে তারা সবাই সুস্থ আছে।


আরও সংবাদ