রবিবার, ২৮ ফেব্রুয়ারী ২০২১, ০১:৪৫ অপরাহ্ন

রাষ্ট্র পরিচালনা করতে গিয়ে আমরা দেখি যে, এমন কোনো কাজ নেই যা উনি না করে গেছেন : প্রধানমন্ত্রী

সুভাষ হিকমত
আপডেট : রবিবার, ৩১ জানুয়ারী, ২০২১

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের মাত্র ৫৪ বছরের ছোট্ট একটি জীবন ছিল। এ সময়ের মধ্যে তিনি যে অসাধ্য সাধন করে গেছেন, তা কল্পনাও করা যায়। আসলে সত্যকে কেউ মুছে ফেলতে পারবে না, এটিই প্রমাণিত সত্য।

রোববার (৩১ জানুয়ারি) দুপুরে একাদশ জাতীয় সংসদ কর্তৃক গৃহীত ‘মুজিববর্ষের কার্যক্রম’, ‘মুজিববর্ষ ওয়েবসাইট’ ২০২০-২০২১ এবং জাতির পিতা শেখ মুজিবুর রহমানের অডিও ভাষণের ডিজিটাল সংকলনের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধানমন্ত্রী এ সব কথা বলেন।

প্রধানমন্ত্রী জাতীয় সংসদ ভবনের শপথ কক্ষে সরাসরি উপস্থিত ছিলেন। প্রধানমন্ত্রী জাতীয় সংসদ কর্তৃক মুজিববর্ষের কার্যক্রম ও মুজিববর্ষ ওয়েবসাইটের উদ্বোধন ঘোষণা গ্যালারি পরির্দশন করেন। এ সময় স্পিকার, চিপ হুইপসহ অন্যরা উপস্থিত ছিলেন।

ইতিহাস বিকৃতি নিয়ে সামরিক স্বৈরশাসকদের সমালোচনা করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, ‘ছোট্ট একটা জীবন তো, মাত্র ৫৪ বছরের জীবন। কিন্তু এ সময়ের মধ্যে তিনি যে অসাধ্য সাধন করে গেছেন, তা কল্পনাও করা যায় না। রাষ্ট্র পরিচালনা করতে গিয়ে আমরা দেখি যে, এমন কোনো কাজ নেই যা উনি না করে গেছেন। একটা স্বাধীন রাষ্ট্রের জন্য যা যা করণীয়, সবই তো করে দিয়ে গেছেন। সবকিছুর ভিত্তিটা তৈরি করে দিয়ে গেছেন।’

‘আওয়ামী লীগের জীবন থেকে ২৫ বছর সময় নষ্ট হয়েছে। কিন্তু আমরা যেটুকু পারছি, আমরা দিচ্ছি; যা আমাদের প্রজন্মকে দেশপ্রেমে উদ্বুদ্ধ করবে’ বলে জানান প্রধানমন্ত্রী।

জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠিত এ অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন চিপ হুইপ নূর-ই-আলম চৌধুরী, হুইপ ইকবালুর রহিম, মাহবুব আরা বেগম গিনিসহ অনেকে।


আরও সংবাদ