1. অন্যরকম
  2. অপরাধ বার্তা
  3. অভিমত
  4. আন্তর্জাতিক সংবাদ
  5. ইতিহাস
  6. এডিটরস' পিক
  7. খেলাধুলা
  8. জাতীয় সংবাদ
  9. টেকসই উন্নয়ন
  10. তথ্য প্রযুক্তি
  11. নির্বাচন বার্তা
  12. প্রতিবেদন
  13. প্রবাস বার্তা
  14. ফিচার
  15. বাণিজ্য ও অর্থনীতি

রিয়াজ-ফেরদৌসকে নিয়ে কাঞ্চন-নিপুণ পরিষদ নির্বাচনে

বিনোদন ডেস্ক : ইবার্তা টুয়েন্টিফোর ডটকম
শুক্রবার, ৭ জানুয়ারি, ২০২২

অবশেষে গুঞ্জন সত্যি হলো। বেশ কয়েকদিন ধরেই শোনা যাচ্ছিল আসন্ন বাংলাদেশ শিল্পী সমিতির নির্বাচনে সভাপতি পদে প্রার্থী হবেন ইলিয়াস কাঞ্চন৷ ৬ জানুয়ারি রাত সোয়া ৯টার দিকে এই তথ্য নিশ্চিত করেছেন এ নন্দিত অভিনেতা৷

তিনি বলেন, ‌‘ইন্ডাস্ট্রি ও শিল্পীদের স্বার্থে সিদ্ধান্ত নিয়েছি৷ আমি সভাপতি পদে নির্বাচনে যাবো।’

অভিনেত্রী নিপুণকে সেক্রেটারি করে প্যানেল হবে কাঞ্চন-নিপুণ। এখানে সহ সভাপতি পদে দেখা যাবে দুই জনপ্রিয় নায়ক রিয়াজ ও ফেরদৌসকে।

এ প্রজন্মের নায়ক সাইমন সাদিক জয়েন্ট সেক্রেটারি পদে নির্বাচন করবেন বলে জানা গেছে। আরও থাকবেন নায়ক ইমনসহ নানা প্রজন্মের তারকারা।

নিজের নির্বাচনের কথা জানিয়ে ইলিয়াস কাঞ্চন বলেন, ‘২০২২-২৩ সালের শিল্পী সমিতির নির্বাচনে সভাপতি পদে নির্বাচন করবো। আমার সঙ্গে নিপুণ সেক্রেটারি পদে নির্বাচন করবে। এছাড়া রিয়াজ, ফেরদৌস, সাইমন, ইমন থাকবে৷ তারা কে কোন পদে নির্বাচন করবে সেটি এখনও ঠিক হয়নি। তবে আমাদের প্যানেলে থাকবে।

ফাইট ডিরেক্টর, নৃত্যপরিচালক, চিত্র পরিচালক, প্রযোজক ইন্ডাস্ট্রির প্রকৃত কাজের মানুষরাও আমাদের প্যানেলের সমর্থন দিচ্ছেন। তারা মন থেকে চাইছেন আমি নির্বাচন করি। এটাই আমাকে শক্তি যুগাচ্ছে। শিল্পীদের জন্য কিছু করতে চাই।’

নির্বাচিত হলে নিয়মিত সিনেমার ব্যবস্থা করে শিল্পীদের কর্মসংস্থান বাড়াবেন বলে পরিকল্পনা নিয়েছেন ইলিয়াস কাঞ্চন।

উল্লেখ্য, এর আগে ১৯৮৯-৯০ সালের নির্বাচনে সেক্রেটারি ছিলেন ইলিয়াস কাঞ্চন।

এদিকে নিশ্চিত হওয়া গেছে কাঞ্চন-নিপুণের বিপরীতে আরেকটি প্যানেলের নেতৃত্ব দেবেন গত কমিটির সভাপতি মিশা সওদাগর ও সাধারণ সম্পাদক জায়েদ খান।

শিল্পী সমিতির নির্বাচনে নির্বাচন কমিশনারের দায়িত্ব পালন করবেন পীরজাদা হারুন। দুজন সদস্য হলেন বিএইচ নিশান ও বজলুর রাশীদ চৌধুরী।

আপীল বোর্ডের চেয়ারম্যান করা হয়েছে সোহানুর রহমান সোহানকে। মোহাম্মদ হোসেন জেমী ও মোহাম্মদ হোসেনকে আপীল বোর্ডের সদস্য করা হয়েছে।


সর্বশেষ - জাতীয় সংবাদ