1. অন্যরকম
  2. অপরাধ বার্তা
  3. অভিমত
  4. আন্তর্জাতিক সংবাদ
  5. ইতিহাস
  6. এডিটরস' পিক
  7. খেলাধুলা
  8. জাতীয় সংবাদ
  9. টেকসই উন্নয়ন
  10. তথ্য প্রযুক্তি
  11. নির্বাচন বার্তা
  12. প্রতিবেদন
  13. প্রবাস বার্তা
  14. ফিচার
  15. বাণিজ্য ও অর্থনীতি

বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালিত হলো লন্ডনে

প্রবাস ডেস্ক : ইবার্তা টুয়েন্টিফোর ডটকম
মঙ্গলবার, ১১ জানুয়ারি, ২০২২

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বদেশ প্রত্যাবর্তন দিবস ১০ জানুয়ারি। যথাযোগ্য মর্যাদায় দিবসটি পালন করেছে লন্ডনের বাংলাদেশ হাইকমিশন। দূতাবাসের প্রেস মিনিস্টার আশেকুন্নবি চৌধুরী স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

দিবসটি উপলক্ষে স্থানীয় সময় সোমবার (১০ জানুয়ারি) দূতাবাসে আয়োজিত এক অনুষ্ঠানে যুক্তরাজ্যে নিযুক্ত বাংলাদেশের হাই কমিশনার সাইদা মুনা তাসনীম বলেন, ‘১৯৭২ সালের ১০ জানুয়ারি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক স্বদেশ প্রত্যাবর্তনে এবং পরবর্তী সময়ে পশ্চিমা বিশ্ব থেকে স্বাধীন বাংলাদেশের স্বীকৃতি ও কমনওয়েলথের সদস্য পদ লাভের ক্ষেত্রে যুক্তরাজ্য সরকার ও যুক্তরাজ্য প্রবাসী বাংলাদেশিদের বিশেষ অবদান রয়েছে।’

হাইকমিশনার এজন্য যুক্তরাজ্য সরকার ও প্রবাসী ব্রিটিশ বাংলাদেশিদের প্রতি আন্তরিক কৃতজ্ঞতা প্রকাশ করেন। তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে প্রগতিশীল, সমৃদ্ধ ও উন্নত বাংলাদেশ গড়ে তুলতে সবাইকে অংশগ্রহণের আহ্বান জানান।

অনুষ্ঠানে বঙ্গবন্ধুর ঐতিহাসিক স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে দেওয়া রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর বাণী পাঠ করা হয়। দূতাবাসের কর্মকর্তা-কর্মচারীরা এ সময় উপস্থিত ছিলেন।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, স্থানীয় সময় মঙ্গলবার (১১ জানুয়ারি) বাংলাদেশ হাইকমিশন ১৯৭২ সালের ৮ জানুয়ারি লন্ডনে বঙ্গবন্ধুর ঐতিহাসিক সফরের ৫০ বর্ষপূর্তি উপলক্ষে ‘বঙ্গবন্ধু ইন ব্রিটেন এট দ্যা হিস্টোরিক ৮ জানুয়ারি’ শীর্ষক এক বিশেষ অনুষ্ঠানের আয়োজন করেছে। ভার্চুয়াল অনুষ্ঠানটি যুক্তরাজ্য সময় বেলা আড়াইটা থেকে বিকেল ৪টা পর্যন্ত অনুষ্ঠিত হবে।


সর্বশেষ - জাতীয় সংবাদ