1. [email protected] : অনলাইন ডেস্ক : অনলাইন ডেস্ক
  2. [email protected] : নিজস্ব প্রতিবেদক : নিজস্ব প্রতিবেদক
  3. [email protected] : নিউজ এডিটর : নিউজ এডিটর
ডিন নির্বাচনে সব আওয়ামীপন্থীদের বিজয় ঢাবিতে - ebarta24.com
  1. [email protected] : অনলাইন ডেস্ক : অনলাইন ডেস্ক
  2. [email protected] : নিজস্ব প্রতিবেদক : নিজস্ব প্রতিবেদক
  3. [email protected] : নিউজ এডিটর : নিউজ এডিটর
ডিন নির্বাচনে সব আওয়ামীপন্থীদের বিজয় ঢাবিতে - ebarta24.com
সোমবার, ২৪ জানুয়ারী ২০২২, ০৩:৪৫ পূর্বাহ্ন

ডিন নির্বাচনে সব আওয়ামীপন্থীদের বিজয় ঢাবিতে

প্রতিবেদক
  • সর্বশেষ আপডেট : বৃহস্পতিবার, ১৩ জানুয়ারী, ২০২২

ঢাকা বিশ্ববিদ্যালয়ের অভ্যন্তরীণ ১০টি অনুষদের ডিন নির্বাচনে আওয়ামী লীগ সমর্থক শিক্ষকদের নীল দল সব কটিতেই জয় পেয়েছে। দুই অনুষদে বিএনপি-জামায়াত সমর্থক সাদা দলের প্রার্থী না থাকায় নীল দলের দুই শিক্ষক নির্বাচিত হয়েছেন বিনা প্রতিদ্বন্দ্বিতায়।

বিশ্ববিদ্যালয়ের নবাব নওয়াব আলী চৌধুরী সিনেট ভবনে বৃহস্পতিবার সকাল থেকে দুপুর পর্যন্ত ডিন নির্বাচনের ভোটগ্রহণ হয়। ভোট গণনা শেষে বেলা ২টায় ফল ঘোষণা করেন নির্বাচন কমিশনার ও বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক মো. মমতাজ উদ্দিন আহমেদ।

বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হওয়া দুই শিক্ষক হলেন আর্থ অ্যান্ড এনভায়রনমেন্টাল সায়েন্সেস অনুষদে ডিজাস্টার সায়েন্স অ্যান্ড ক্লাইমেট রেজিলিয়েন্স বিভাগের অধ্যাপক মো. জিল্লুর রহমান এবং আইন অনুষদের আইন বিভাগের অধ্যাপক মো. রহমত উল্লাহ।

কলা অনুষদে নীল দল থেকে ১৫৪ ভোট পেয়ে জয়ী হয়েছেন ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের অধ্যাপক আবদুল বাছির, তার নিকটতম প্রতিদ্বন্দ্বী সাদা দলের মোহাম্মদ ছিদ্দিকুর রহমান খান পেয়েছেন ৮০ ভোট।

বিজ্ঞান অনুষদে নীল দল থেকে ১০৭ ভোট পেয়ে জিতেছেন ফলিত গণিত বিভাগের অধ্যাপক মো. আবদুস সামাদ, তার প্রতিদ্বন্দ্বী সাদা দলের অধ্যাপক মো. এমরান কাইয়ুম পেয়েছেন ৩৪ ভোট।

ব্যবসায় শিক্ষা অনুষদে নীল দল থেকে ১২১ ভোট পেয়ে জয়ী হয়েছেন অর্গানাইজেশন স্ট্র্যাটেজি অ্যান্ড লিডারশিপ বিভাগের মোহাম্মদ আবদুল মঈন, প্রতিদ্বন্দ্বী সাদা দলের প্রার্থী অধ্যাপক মো. জাহাঙ্গীর আলম চৌধুরী পেয়েছেন ৬১ ভোট।

জীববিজ্ঞান অনুষদে নীল দল থেকে ৮৭ ভোট পেয়ে জয়ী হয়েছেন প্রাণ রসায়ন ও অনুপ্রাণ বিজ্ঞান বিভাগের অধ্যাপক এ কে এম মাহবুব হাসান, তার প্রতিদ্বন্দ্বী সাদা দলের প্রার্থী অধ্যাপক মো. আখতার হোসেন খান পেয়েছেন ৬৯ ভোট।

ফার্মেসি অনুষদে নীল দল থেকে ৩২ ভোট পেয়ে জয়ী হয়েছেন ফার্মেসি বিভাগের অধ্যাপক সীতেশ চন্দ্র বাছার, নিকটতম প্রতিদ্বন্দ্বী সাদা দলের প্রার্থী অধ্যাপক মো. শাহ ইমরান পেয়েছেন ২১ ভোট।

চারুকলা অনুষদে নীল দল থেকে ৪৩ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন অঙ্কন ও চিত্রায়ণ বিভাগের অধ্যাপক নিসার হোসেন, তার প্রতিদ্বন্দ্বী সাদা দলের প্রার্থী সহযোগী অধ্যাপক মো. ইসরাফিল পাং পেয়েছেন ৮ ভোট।

সামাজিক বিজ্ঞান অনুষদে নীল দল থেকে ১৬১ ভোট পেয়ে জয়ী হয়েছেন অপরাধ বিজ্ঞান বিভাগের অধ্যাপক মো. জিয়াউর রহমান, প্রতিদ্বন্দ্বী সাদা দলের প্রার্থী অধ্যাপক এ এস এম আমান উল্লাহ পেয়েছেন ২৪ ভোট।

ইঞ্জিনিয়ারিং অ্যান্ড টেকনোলজি অনুষদে নীল দলের প্রার্থী হাফিজ মোহাম্মদ হাসান বাবু ৫২ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার প্রতিদ্বন্দ্বী সাদা দলের প্রার্থী মোহাম্মদ হায়দার আলী পেয়েছেন ২৫ ভোট।

ঢাকা বিশ্ববিদ্যালয়ে মোট ১৩টি অনুষদ রয়েছে। অভ্যন্তরীণ ১০টি অনুষদ বাদে অন্য তিনটি অনুষদ পরিচালনা করেন সরকার মনোনীত ডিনরা। অনুষদ তিনটি হলো শিক্ষা অনুষদ, ওষুধ অনুষদ এবং পোস্ট গ্র্যাজুয়েট চিকিৎসা বিজ্ঞান ও গবেষণা অনুষদ।

১৫ ভোট বাতিল

এবারের ডিন নির্বাচনে ১৫টি ভোট বাতিল করা হয়েছে। এর মধ্যে বিজ্ঞান অনুষদে পাঁচটি, সামাজিক বিজ্ঞান অনুষদে দুটি, জীববিজ্ঞান অনুষদে পাঁচটি, ফার্মেসি অনুষদে দুটি এবং চারুকলা অনুষদে একটি ভোট বাতিল করা হয়েছে।





সোশ্যাল মিডিয়ায় শেয়ার করুন

এ বিভাগের আরও সংবাদ





ebarta24.com © All rights reserved. 2021