1. অন্যরকম
  2. অপরাধ বার্তা
  3. অভিমত
  4. আন্তর্জাতিক সংবাদ
  5. ইতিহাস
  6. এডিটরস' পিক
  7. খেলাধুলা
  8. জাতীয় সংবাদ
  9. টেকসই উন্নয়ন
  10. তথ্য প্রযুক্তি
  11. নির্বাচন বার্তা
  12. প্রতিবেদন
  13. প্রবাস বার্তা
  14. ফিচার
  15. বাণিজ্য ও অর্থনীতি

উপ-নির্বাচনে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন ঘোষণা

জ্যেষ্ঠ প্রতিবেদক : ইবার্তা টুয়েন্টিফোর ডটকম
সোমবার, ২ জানুয়ারি, ২০২৩

বিএনপির সংসদ সদস্যদের পদত্যাগের পর শূন্য হওয়া আসনে দলীয় মনোনয়ন দিয়েছে আওয়ামী লীগ। আসন্ন ১ ফেব্রুয়ারির উপ-নির্বাচনের জন্য রোববার (১ জানুয়ারি ২০২৩) রাতে আওয়ামী লীগের সংসদীয় মনোনয়ন বোর্ডের সভায় তাদের মনোনয়ন দেওয়া হয়। এতে সভাপতিত্ব করেন আওয়ামী লীগের সংসদীয় মনোনয়ন বোর্ডের সভাপতি শেখ হাসিনা।

আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে রোববার সন্ধ্যায় এ তথ্য জানানো হয়।

এ সভায় বগুড়া-৬ সংসদীয় আসনে আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছেন রাগেবুল আহসান রিপু, চাঁপাইনবাবগঞ্জ-২ সংসদীয় আসনে আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছেন মু. জিয়াউর রহমান, চাঁপাইনবাবগঞ্জ-৩ সংসদীয় আসনে আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছেন মো. আব্দুল ওদুদ। এছাড়া জোটগতভাবে ঠাকুরগাঁও-৩ আসনটি ওয়ার্কার্স পার্টি এবং বগুড়া-৪ আসনটি জাসদ (ইনু) এর জন্য রাখা হয়েছে। আর ব্রাহ্মণবাড়িয়া-২ আসনটি উন্মুক্ত রাখা হয়েছে।

এদিকে, পাঁচটি সংসদীয় আসনের উপ-নির্বাচনের জন্য মনোনয়ন ফরম বিক্রি করেছে আওয়ামী লীগ। আগ্রহী প্রার্থীরা বুধবার ২৮ ডিসেম্বর থেকে শনিবার ৩১ ডিসেম্বর বিকেল সাড়ে ৪টা পর্যন্ত মনোনয়নের আবেদনপত্র সংগ্রহ ও জমা দিয়েছেন।


সর্বশেষ - জাতীয় সংবাদ