1. অন্যরকম
  2. অপরাধ বার্তা
  3. অভিমত
  4. আন্তর্জাতিক সংবাদ
  5. ইতিহাস
  6. এডিটরস' পিক
  7. খেলাধুলা
  8. জাতীয় সংবাদ
  9. টেকসই উন্নয়ন
  10. তথ্য প্রযুক্তি
  11. নির্বাচন বার্তা
  12. প্রতিবেদন
  13. প্রবাস বার্তা
  14. ফিচার
  15. বাণিজ্য ও অর্থনীতি

শরীয়তপুরে ‘শেখ হাসিনা কৃষি বিশ্ববিদ্যালয়’ অনুমোদন 

জ্যেষ্ঠ প্রতিবেদক : ইবার্তা টুয়েন্টিফোর ডটকম
মঙ্গলবার, ১০ জানুয়ারি, ২০২৩

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নামে শরীয়তপুরে স্থাপিত হবে ‘শেখ হাসিনা কৃষি বিশ্ববিদ্যালয়’। এ লক্ষ্যে ‘শেখ হাসিনা কৃষি বিশ্ববিদ্যালয় আইন, ২০২২’ এর খসড়া নীতিগত অনুমোদন দিয়েছে মন্ত্রিসভা।

সোমবার (৯ জানুয়ারি) প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে অনুষ্ঠিত মন্ত্রিসভার বৈঠকে এ অনুমোদন দেওয়া হয়েছে। এটি নতুন বছর ২০২৩ সালের প্রথম ও বর্তমান সরকারের ১০৮তম মন্ত্রিসভা বৈঠক। প্রধানমন্ত্রীর কার্যালয়ে সভাটি অনুষ্ঠিত হয়।

পরে সচিবালয়ে আয়োজিত ব্রিফিংয়ে মন্ত্রিপরিষদ সচিব মো. মাহবুব হোসেন বলেন, সভায় আটটি বিষয় উপস্থাপন করা হয়। এর মধ্যে পাঁচটি ছিল বিভিন্ন মন্ত্রণালয়ের কার্যক্রম, প্রধানমন্ত্রীসহ মন্ত্রিসভাকে জানানো হয়েছে। আর তিনটি ছিল নীতিনির্ধারণী কাজ।

তিনি বলেন, শরীয়তপুরে একটি কৃষি বিশ্ববিদ্যালয় স্থাপন করা হবে। সে বিশ্ববিদ্যালয়ের নাম হবে শেখ হাসিনা কৃষি বিশ্ববিদ্যালয়। এটি বাংলাদেশের নবম কৃষি বিশ্ববিদ্যালয় হবে। এ আইনটি আজ মন্ত্রিসভায় উপস্থাপন হয় ও বিস্তারিত আলোচনা শেষে সবার সম্মতিক্রমে অনুমোদিত হয়েছে।

মাহবুব হোসেন বলেন, এই বিশ্ববিদ্যালয়ের মূল বৈশিষ্ট্য আমাদের অন্যান্য যে কৃষি বিশ্ববিদ্যালয় আছে, ঠিক অনেকটা সেরকম। বিশেষ কোনো পার্থক্য সেখানে নেই।

সাংবাদিকদের এক প্রশ্নের উত্তরে তিনি বলেন, বর্তমানে দেশে ৫৩টি বিশ্ববিদ্যালয় আছে। এখন এটি হবে ৫৪তম বিশ্ববিদ্যালয়।


সর্বশেষ - জাতীয় সংবাদ