1. অন্যরকম
  2. অপরাধ বার্তা
  3. অভিমত
  4. আন্তর্জাতিক সংবাদ
  5. ইতিহাস
  6. এডিটরস' পিক
  7. খেলাধুলা
  8. জাতীয় সংবাদ
  9. টেকসই উন্নয়ন
  10. তথ্য প্রযুক্তি
  11. নির্বাচন বার্তা
  12. প্রতিবেদন
  13. প্রবাস বার্তা
  14. ফিচার
  15. বাণিজ্য ও অর্থনীতি

পদ্মা রেলসেতু : ভাঙ্গা থেকে যশোর পর্যন্ত ৬০ শতাংশ কাজ শেষ

নিজস্ব প্রতিবেদক : ইবার্তা টুয়েন্টিফোর ডটকম
বুধবার, ১১ জানুয়ারি, ২০২৩

ঢাকা থেকে পদ্মা সেতু হয়ে ফরিদপুরের ভাঙ্গা পর্যন্ত চলতি বছরের জুনে রেল চলাচল করবে এবং ভাঙ্গা থেকে যশোর পর্যন্ত ৬০ শতাংশ কাজ শেষ বলে জানিয়েছেন রেলমন্ত্রী নূরুল ইসলাম সুজন।

মুন্সিগঞ্জের শ্রীনগর উপজেলার দোগাছি এলাকায় মঙ্গলবার (১০ জানুয়ারী) বেলা সাড়ে ১২ টার দিকে পদ্মা সেতু প্রকল্পের রেললাইন স্থাপন কাজের অগ্রগতি পরিদর্শনে এসে রেলমন্ত্রী একথা জানান।

তিনি আরো বলেন, পদ্মা সেতু প্রকল্পের রেললাইন স্থাপনের কাজ দ্রুত এগিয়ে চলেছে। ৭৩ শতাংশ কাজ হয়েছে।

কাজের সুবিধার জন্য ঢাকা থেকে গেন্ডারিয়া পর্যন্ত রেল চলাচল বন্ধ রাখা হয়েছে জানিয়ে রেলমন্ত্রী বলেন, এখন আমাদের চ্যালেঞ্জিং বিষয় হচ্ছে মাওয়া থেকে ঢাকা পর্যন্ত অংশটি। এখানে কাজে যে অগ্রগতি সেখানে আমরা আশা করছি যে আগামী জুনে আমার ঢাকা থেকে ভাঙ্গা পর্যন্ত রেল চলাচল শুরু করতে পারব। সেই লক্ষ্য নিয়েই আমরা কাজ করছি।

মন্ত্রী আরো বলেন, সামনে একটি নির্বাচন আছে। নির্বাচনের বছরে তিন ভাগে প্রকল্পের কাজের অগ্রগতির বিষয়ে টাইমলাইন ঠিক করেছিলাম। ভাঙ্গা পর্যন্ত রেললাইন ছিলো, তার সঙ্গে কানেক্ট করতে পারলে পদ্মা সেতু রেল চলাচলের জন্য উপযোগী করতে পারবো। এখন পর্যন্ত সার্বিক কাজের অগ্রগতি ৭৩ শতাংশ। ভাঙ্গা থেকে মাওয়া পর্যন্ত ৮০ শতাংশ কাজ শেষ হয়েছে। আর ভাঙ্গা থেকে যশোর পর্যন্ত ৬০ শতাংশ কাজ শেষ হয়েছে। আর এই অংশটিতে (ঢাকা থেকে মাওয়া) ৬৯ শতাংশ কাজ হয়েছে।

এ সময় রেলমন্ত্রীর সঙ্গে ছিলেন রেলওয়ে সচিব ড. হুমায়ুন কবীর।


সর্বশেষ - জাতীয় সংবাদ