1. অন্যরকম
  2. অপরাধ বার্তা
  3. অভিমত
  4. আন্তর্জাতিক সংবাদ
  5. ইতিহাস
  6. এডিটরস' পিক
  7. খেলাধুলা
  8. জাতীয় সংবাদ
  9. টেকসই উন্নয়ন
  10. তথ্য প্রযুক্তি
  11. নির্বাচন বার্তা
  12. প্রতিবেদন
  13. প্রবাস বার্তা
  14. ফিচার
  15. বাণিজ্য ও অর্থনীতি

পাটের তৈরি নানা পণ্যের পসরা বাণিজ্যমেলায়

বাণিজ্য প্রতিবেদক : ইবার্তা টুয়েন্টিফোর ডটকম
বৃহস্পতিবার, ১২ জানুয়ারি, ২০২৩

ঢাকা আন্তর্জাতিক বাণিজ্যমেলায় শোভা পেয়েছে পাটের তৈরি নানা পণ্য। পাটের তৈরি এসব পণ্য দেখতে দর্শনার্থীরা ভিড় করছেন।

বুধবার সন্ধ্যায় ঢাকা আন্তর্জাতিক বাণিজ্যমেলায় সরেজমিন এমন চিত্র চোখে পড়ে।

এ প্যাভিলিয়ানে পাটের তৈরি স্কুলব্যাগ, কার্পেট, জুতা, ঘরের সাজসজ্জার বিভিন্ন জিনিসপত্র, ঝুড়ি, চুড়ি, ব্যাগসহ অসংখ্য পণ্য রয়েছে।

পাটের তৈরি জুতা কিনতে আসা রাবেয়া আক্তার নামের এক নারী জানান, সচরাচর পাট দিয়ে তৈরি জুতা বাজারে পাওয়া যায় না। তাই এখান থেকে কয়েক জোড়া জুতা কিনে নিয়ে যাচ্ছি।

আজিজুল হাকিম নামের এক ক্রেতা জানান, পাটের তৈরি ব্যাগ আমার সবসময় পছন্দ। তাই মেলায় ঘুরতে এসেই সবার আগে পাটের ব্যাগ কিনলাম।

সালাম শেখ নামের এক বিক্রেতা জানান, অধিকাংশ ক্রেতা এসব জিনিসপত্র দেখলেও হাতে গোনা কয়েকজনই ক্রয় করেন। এখন পর্যন্ত ক্রেতাদের তেমন সাড়া পাওয়া না গেলেও আগামী দিনগুলোতে বেশি সাড়া পাওয়া প্রত্যাশা করছি।

প্যাভিলিয়ন ইনচার্জ আরিফ হোসেন জানান, পাটের এসব জিনিসপত্রের সঙ্গে অন্য কিছুর তুলনা হয় না। কিন্তু মানুষ এর গুরুত্ব না বুঝায় কেনার আগ্রহ তেমন দেখান না। তবে আশা করছি গতবারের তুলনায় এবার আমাদের বেচাকেনা ভালো হবে।

এবারের মাসব্যাপী মেলা প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৯টা পর্যন্ত খোলা থাকবে। তবে সাপ্তাহিক বন্ধের দিন রাত ১০টা পর্যন্ত মেলা চলবে। এবার মেলায় প্রবেশমূল্য নির্ধারণ করা হয়েছে প্রাপ্তবয়স্কদের জন্য ৪০ টাকা এবং অপ্রাপ্ত বয়স্কদের জন্য ২০ টাকা। মেলার টিকিট অনলাইনে কিনলে ৫০ শতাংশ ছাড়ের সুযোগ থাকবে। মেলায় প্রায় এক হাজারটি গাড়ি পার্কিংয়ের ব্যবস্থা রাখা হয়েছে।


সর্বশেষ - জাতীয় সংবাদ