1. alamin@ebarta24.com : ডেস্ক রিপোর্ট : ডেস্ক রিপোর্ট
  2. online@ebarta24.com : অনলাইন ডেস্ক : অনলাইন ডেস্ক
  3. reporter@ebarta24.com : নিজস্ব প্রতিবেদক : নিজস্ব প্রতিবেদক
  4. news@ebarta24.com : নিউজ এডিটর : নিউজ এডিটর
উত্তর সিটির সব ওয়ার্ডেই হলিডে মার্কেট হবে - ebarta24.com
  1. alamin@ebarta24.com : ডেস্ক রিপোর্ট : ডেস্ক রিপোর্ট
  2. online@ebarta24.com : অনলাইন ডেস্ক : অনলাইন ডেস্ক
  3. reporter@ebarta24.com : নিজস্ব প্রতিবেদক : নিজস্ব প্রতিবেদক
  4. news@ebarta24.com : নিউজ এডিটর : নিউজ এডিটর
উত্তর সিটির সব ওয়ার্ডেই হলিডে মার্কেট হবে - ebarta24.com
বৃহস্পতিবার, ০২ ফেব্রুয়ারী ২০২৩, ০৩:০৬ অপরাহ্ন

উত্তর সিটির সব ওয়ার্ডেই হলিডে মার্কেট হবে

নিজস্ব প্রতিবেদক
  • সর্বশেষ আপডেট : শনিবার, ১৪ জানুয়ারী, ২০২৩

ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) সব ওয়ার্ডে হলিডে মার্কেট চালু করার ঘোষণা দিয়েছেন সংস্থাটি। সপ্তাহের প্রতি শুক্র ও শনিবার সবার জন্য উন্মুক্ত থাকবে এ মার্কেট।

শুক্রবার (১৩ জানুয়ারি) আগারগাঁওয়ে বাংলাদেশের কুটিরশিল্প, ক্ষুদ্র ও মাঝারি (সিএমএসএমই) উদ্যোক্তাদের পণ্য ও খাদ্যপণ্য নিয়ে শুরু হওয়া হলিডে মার্কেটের উদ্বোধনী অনুষ্ঠানে মেয়র আতিকুল ইসলাম এ ঘোষণা দেন।

তিনি বলেছেন, পাইলট প্রকল্প সফল হলে ঢাকা উত্তর সিটি করপোরেশনের ৫৪টি ওয়ার্ডেই আমরা এমন হলিডে মার্কেট করবো। খুব শিগগির এটা বাস্তবায়ন করা হবে।

উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে আতিকুল ইসলাম বলেন, এসএমই উদ্যোক্তাদের পণ্যের বিক্রয় ও বিপণন এবং এসএমই খাতকে এগিয়ে নিতে ঢাকা উত্তর সিটি করপোরেশন এবং ঐক্য ফাউন্ডেশন প্রথমবারের মতো এ মার্কেটের আয়োজন করেছি। আমরা পাইলট প্রকল্প হিসেবে আগারগাঁওয়ের এ রাস্তায় শুরু করেছি। সড়কটির উত্তর-দক্ষিণ দুই ধারের সুবিস্তৃত, গাড়ি পার্কিংয়ের স্থানে শুক্রবার ও শনিবার ছুটির দিনে হলিডে মার্কেট বসবে। এখানে পাইলট প্রকল্প সফল হলে ঢাকা উত্তর সিটি করপোরেশনের ৫৪টি ওয়ার্ডেই আমরা এমন হলিডে মার্কেট করবো। খুব শিগগির এটা বাস্তবায়ন করা হবে।

ডিএনসিসি মেয়র আরও বলেন, বিশ্বের উন্নত দেশের অনেক শহরে দেখেছি হলিডে মার্কেট ও সন্ধ্যাকালীন মার্কেট বসে। উন্নত দেশের মতো আমাদের দেশেও হলিডে মার্কেট করার উদ্যোগ নিয়েছি। এ হলিডে মার্কেটে কম দামে ভালো পণ্য পাওয়া যাবে। এখানে মূলত এসএমই উদ্যোক্তারা দোকান নিয়েছেন। তারা নিজেদের তৈরি করা পণ্য এখানে সরাসরি ক্রেতাদের কাছে বিক্রি করছেন। তাদের মধ্যে কোনো মধ্যস্বত্বভোগী নেই। ফলে সাশ্রয়ী মূল্যে পণ্য বিক্রি হবে।

প্রধানমন্ত্রীর স্মার্ট বাংলাদেশ গড়ার ঘোষণা বাস্তবায়নে ডিএনসিসি কাজ শুরু করেছে জানিয়ে তিনি বলেন, আমরা এরই মধ্যে অনলাইনে হোল্ডিং ট্যাক্স নিচ্ছি। দ্রুতই অনলাইনে ট্রেড লাইসেন্স দেওয়া হবে। রিকশাগুলোকে কিউআর কোডসহ ডিজিটাল নম্বর প্লেট দেওয়া হবে। দ্রুতই শুরু হবে অন স্ট্রিট স্মার্ট পার্কিং। আমার নির্বাচনের ইশতেহার অনুযায়ী ফুটপাতে শৃঙ্খলা ফেরাতে কাজ করছি। মিরপুর ১০ নম্বরে হকারদের জন্য পাইলট প্রকল্প চলছে। সপ্তাহে পাঁচদিন নির্দিষ্ট হকাররা বিকেল ৪টার পর থেকে ফুটপাতে বসছেন। অন্য সময় ফুটপাতে কোনো হকার বসতে পারবে না। হলিডে মার্কেট শুরু হলো। ইভিনিং মার্কেটও পরিকল্পনায় আছে।

সোশ্যাল মিডিয়ায় শেয়ার করুন

এ বিভাগের আরও সংবাদ
ebarta24.com © All rights reserved. 2021