1. অন্যরকম
  2. অপরাধ বার্তা
  3. অভিমত
  4. আন্তর্জাতিক সংবাদ
  5. ইতিহাস
  6. এডিটরস' পিক
  7. খেলাধুলা
  8. জাতীয় সংবাদ
  9. টেকসই উন্নয়ন
  10. তথ্য প্রযুক্তি
  11. নির্বাচন বার্তা
  12. প্রতিবেদন
  13. প্রবাস বার্তা
  14. ফিচার
  15. বাণিজ্য ও অর্থনীতি

চট্টগ্রাম বিমানবন্দরে চালু হলো ‘প্রবাসীর ট্যাক্সি’

চট্টগ্রাম জেলা প্রতিনিধি : ইবার্তা টুয়েন্টিফোর ডটকম
রবিবার, ১৫ জানুয়ারি, ২০২৩

চট্টগ্রাম অঞ্চলের প্রবাসফেরত যাত্রীদের সর্বনিম্ন ভাড়ায় বাড়ি পৌঁছে দিতে শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে চালু হলো ‘প্রবাসীর ট্যাক্সি’। এই ট্যাক্সির উদ্যোক্তারাও সবাই প্রবাসী। আবার প্রবাসফেরত কেউ গাড়ি চালনায় দক্ষ হলে তারা এখানে চালক হিসেবে কাজ করতে পারবেন।

‘প্রবাসীর ট্যাক্সি’র ব্যবস্থাপনা পরিচালক বাইজিদ আল-হাসান জানান, বিমান বন্দরে প্রবাসীদের বাড়ি ফেরা নিয়ে অনেক ভোগান্তির শিকার হতে হয়। এর মধ্যে অতিরিক্ত দামে ট্যাক্সি বা গাড়ির ব্যবসায়ী সিন্ডিকেটের হয়রানি অন্যতম। তাছাড়া দেশে ৪৮ শতাংশ প্রবাসী বাড়ি ফিরে বেকার হয়ে পড়েন, তাদের কর্মসংস্থান ফিরিয়ে আনতে ‘প্রবাসীর ট্যাক্সি’ চালু করা হয়েছে।

শুক্রবার এই উপলক্ষে চট্টগ্রাম প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করেন উদ্যোক্তারা। এ সময় চট্টগ্রাম সমিতি ওমানের সভাপতি মোহাম্মাদ ইয়াসিন চৌধুরী, সাংবাদিক শেখ গোলামুন্নবী জায়েদ, মিরসরাই সমিতি ওমানের সভাপতি আবু নসর রিয়াদ এবং বাংলাদেশ প্রেস ক্লাব ইউএইর সভাপতি শিবলী আল সাদিক, প্রবাসী ট্যাক্সি লিমিটেডের চেয়ারম্যান আল আমিন নয়ন, ব্যবস্থাপনা পরিচালক বাইজিদ আল-হাসান উপস্থিত ছিলেন।

সংবাদ সম্মেলনে জানানো হয়, গত দেড় বছর ধরে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে সারা দেশে সেবা দিয়ে ব্যাপক সুনাম অর্জন করেছে। তারই ধারাবাহিকতায় দেশের সর্বনিম্ন ভাড়ায় এবং মর্যাদাপূর্ণ গাড়ি সেবা নিয়ে এবার চট্টগ্রাম বিমানবন্দরে এই সেবা চালু করা হলো। প্রবাস ফেরত কেউ যদি দেশে এসে কাজ না পান এবং তিনি যদি দক্ষ চালক হন, তাহলে তার জন্য ‘প্রবাসীর ট্যাক্সি’ উদ্যোগের দরজা সব সময় খোলা। শুধু বিমানবন্দর থেকে নয়, উদ্যোগের সঙ্গে যুক্ত হয়ে সারা দেশে ভাড়ায় গাড়ি চালানো যাবে।’


সর্বশেষ - জাতীয় সংবাদ