1. alamin@ebarta24.com : ডেস্ক রিপোর্ট : ডেস্ক রিপোর্ট
  2. online@ebarta24.com : অনলাইন ডেস্ক : অনলাইন ডেস্ক
  3. reporter@ebarta24.com : নিজস্ব প্রতিবেদক : নিজস্ব প্রতিবেদক
  4. news@ebarta24.com : নিউজ এডিটর : নিউজ এডিটর
অজিদের হারিয়ে বিশ্বকাপ শুরু বাঘিনীদের - ebarta24.com
  1. alamin@ebarta24.com : ডেস্ক রিপোর্ট : ডেস্ক রিপোর্ট
  2. online@ebarta24.com : অনলাইন ডেস্ক : অনলাইন ডেস্ক
  3. reporter@ebarta24.com : নিজস্ব প্রতিবেদক : নিজস্ব প্রতিবেদক
  4. news@ebarta24.com : নিউজ এডিটর : নিউজ এডিটর
অজিদের হারিয়ে বিশ্বকাপ শুরু বাঘিনীদের - ebarta24.com
শুক্রবার, ০৩ ফেব্রুয়ারী ২০২৩, ১২:৫৬ অপরাহ্ন

অজিদের হারিয়ে বিশ্বকাপ শুরু বাঘিনীদের

ডেস্ক রিপোর্ট
  • সর্বশেষ আপডেট : রবিবার, ১৫ জানুয়ারী, ২০২৩

আইসিসি অনূর্ধ্ব-১৯ নারী টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রথম ম্যাচেই শক্তিশালী অস্ট্রেলিয়াকে হারিয়ে শুভ সূচনা বাংলাদেশের। অস্ট্রেলিয়ার ছুঁড়ে দেওয়া ১৩১ রানের জয়ের লক্ষ্যে ব্যাট করতে নেমে ৭ উইকেট আর ১২ বল হাতে রেখেই জয়ের বন্দরে নোঙর করে টাইগ্রেসরা। বাংলাদেশের হয়ে ৪২ বলে ৪০ রানের দুর্দান্ত এক ইনিংস খেলেন উইকেটরক্ষক ব্যাটার দিলারা আক্তার।

অস্ট্রেলিয়ার ছুঁড়ে দেওয়া ১৩১ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে ইনিংসের প্রথম বলেই ওপেনার মিস্টি সাহাকে হারায় বাংলাদেশ। তবে এরপরেই আফিয়া প্রত্যাশাকে সঙ্গী করে ৬৬ রানের দুর্দান্ত এক জুটি গড়েন দিলারা আক্তার। আর শেষ স্বর্ণা আক্তার ও সুমাইয়া আক্তার মিলে ৬১ রানের জুটি গড়ে বাংলাদেশকে বিশাল জয় এনে দেন।

ইনিংসের প্রথম বলেই উইকেট হারায় বাংলাদেশের মেয়েরা। ম্যাককেন্নার অফ স্টাম্পের বাইরের বল খেলতে গিয়ে উইকেটের পেছনে ক্যাচ দিয়ে সাজঘরে ফেরেন মিষ্টি সাহা। তিনে নেমে নিজের দ্বিতীয় বলে চার মেরে রানের খাতা খোলেন দিলারা আক্তার। এরপর দারুণ ব্যাটিংয়ে বাংলাদেশকে টানতে থাকেন এই ব্যাটার। দিলারাকে দারুণভাবে সঙ্গ দিয়েছেন আফিয়া প্রত্যাশা। তারা দুজনে মিলে যোগ করেন ৬৬ রান। দিলারাকে আউট করে জুটি ভাঙেন চোলে অ্যাইন্সয়োর্থ। ডানহাতি এই পেসারের বলে ড্রাইভ করতে গিয়ে ক্যাচ আউট হন ৪০ রান করা দিলারা।

দিলারা ফেরার পরপরই ফেরেন আফিয়াও। অ্যাইন্সয়োর্থের বলে অ্যালেনকে ক্যাচ দিয়ে সাজঘরে ফেরেন ২৪ রান করা আফিয়া। তবে আউট হওয়ার আগেই বাংলাদেশের জয়ে ভিত গড়ে দেন তারা দুইজন। আর সেখান থেকেই শুরু করেন স্বর্ণা ও সুমাইয়া। চতুর্থ উইকেটে স্বর্ণা ও সুমাইয়া মিলে ৬১ রানের জুটি গড়েন। শেষ দিকে এসে ৪ ওভারে ২৫ রানের প্রয়োজন ছিল বাংলাদেশের। তবে দুই ওভার হাতে রেখেই জয় এনে দেন এই দুই ব্যাটার। সুমাইয়া ২৫ বলে ৩১ আর স্বর্ণা ১৮ বলে ২৫ রানে অপরাজিত থাকেন।

এর আগে টস জিতে ব্যাট করতে নামা অস্ট্রেলিয়াকে শুরুতেই চেপে ধরে বাংলাদেশের মেয়েরা। ইনিংসের দ্বিতীয় ওভারে পারিস বোডলারকে বোল্ড করেন দিশা। আরেক ওপেনার ক্যাট পেলেকে থিতু হতে দেননি ডানহাতি এই পেসার। দিশার বলে স্বর্ণার হাতে ক্যাচ দিয়ে ৫ রানে ফেরেন ক্যাট। তবে তৃতীয় উইকেটে ক্লেইর মোর এবং এল্লা হাওয়ার্ড মিলে ৭৬ রানের জুটি গড়লে ঘুরে দাঁড়ায় অস্ট্রেলিয়া।

ক্লেইর অর্ধশতক করার পরেই ফেরেন রাবেয়া খাতুনের বলে ক্যাচ তুলে দিয়ে। এরপর অজিদের দলীয় রান একশ পেরোতেই আরও দুই উইকেট তুলে নেয় টাইগ্রেসরা। তবে শেষ দিকে এসে এমি স্মিথের ৭ বলে ১৬ আর রিস ম্যাকেনার ৬ বলে ১২ রানের ইনিংসে ভর করে নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেটে ১৩০ রান তোলে অস্ট্রেলিয়া।

বাংলাদেশের হয়ে সর্বোচ্চ দুটি করে উইকেট নেন দিশা এবং মারুফা।

সোশ্যাল মিডিয়ায় শেয়ার করুন

এ বিভাগের আরও সংবাদ
ebarta24.com © All rights reserved. 2021