1. অন্যরকম
  2. অপরাধ বার্তা
  3. অভিমত
  4. আন্তর্জাতিক সংবাদ
  5. ইতিহাস
  6. এডিটরস' পিক
  7. খেলাধুলা
  8. জাতীয় সংবাদ
  9. টেকসই উন্নয়ন
  10. তথ্য প্রযুক্তি
  11. নির্বাচন বার্তা
  12. প্রতিবেদন
  13. প্রবাস বার্তা
  14. ফিচার
  15. বাণিজ্য ও অর্থনীতি

খাদ্যবান্ধব কর্মসূচির ২০০ বস্তা সরকা‌রি চাল জব্দ

টাঙ্গাইল জেলা প্রতিনিধি : ইবার্তা টুয়েন্টিফোর ডটকম
শুক্রবার, ২০ জানুয়ারি, ২০২৩

টাঙ্গাইলের ভূঞাপুরে সরকারের খাদ্যবান্ধব কর্মসূচির (ওএমএস) বিপুল পরিমাণ চাল জব্দ করেছে উপজেলা প্রশাসন।

বৃহস্প‌তিবার (১৯ জানুয়া‌রি ) সন্ধ্যার দিকে উপজেলার ফলদা ইউ‌নিয়‌নের ধুব‌লিয়া এলাকা থে‌কে বাবুল নামের এক চালের ডিলারের গোডাউন থে‌কে ওএমএসের ২০০ বস্তা চাল জব্দ করেন উপজেলা সহকা‌রী ক‌মিশনার (ভূ‌মি) তামান্না রহমান জ্যো‌তি।

ধুব‌লিয়া গ্রা‌মবাসী সূত্রে জানা যায়, দীর্ঘদিন ধরে বাবুল সরকারি চাল কেনা বেচা করছে। হতদ‌রিদ্রদের মা‌ঝে বিতরণ করা চালসহ সরকারের বি‌ভিন্ন খাদ্যবান্ধব কর্মসূচির চাল কিনে কালোবাজা‌রি করার জন্য ধুব‌লিয়া এলাকার এক‌টি ঘরে মজুত করে রাখতো। প‌রে সেখা‌ন থে‌কে ট্রাকযোগে দেশের বি‌ভিন্ন খাদ্য গোডাউন ও চালের ডিলারদের কাছে বি‌ক্রি করতেন।

এদিকে বৃহস্পতিবার সন্ধ্যার দিকে অভিযান চালায় উপজেলা প্রশাসন। এ‌ সময় ধুব‌লিয়া এলাকায় চালের ডিলার বাবুলের গোডাউন থেকে ২০০ বস্তা চাল জব্দ ক‌রা হয়।

উপজেলার ফলদা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সাইদুল ইসলাম তালুকদার দুদু বলেন, এখানে গোডাউন ভাড়া নিয়ে সরকা‌রি চাল কালোবা‌জা‌রি হয় সেটা জানা ছিল না। তার বা‌ড়ি অর্জুনা ইউনিয়নের কু‌ঠিবয়ড়াতে। গরিব মানু‌ষকে ঠ‌কিয়ে চালের ব্যবসা করছে। গোপনে সে এই অবৈধ ব্যবসা করছে। চাল জব্দ করায় প্রশাসনকে ধন্যবাদ। সেইসঙ্গে ডিলারের শা‌স্তি দাবি কর‌ছি।

উপ‌জেলা নির্বাহী কর্মকর্তা মো. বেলাল হোসেন জানান, খবর পেয়ে ঘটনাস্থল থে‌কে ২০০ বস্তা সরকারি চাল জব্দ করা হয়েছে। যাচাই বাচাই শেষে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।


সর্বশেষ - জাতীয় সংবাদ