1. অন্যরকম
  2. অপরাধ বার্তা
  3. অভিমত
  4. আন্তর্জাতিক সংবাদ
  5. ইতিহাস
  6. এডিটরস' পিক
  7. খেলাধুলা
  8. জাতীয় সংবাদ
  9. টেকসই উন্নয়ন
  10. তথ্য প্রযুক্তি
  11. নির্বাচন বার্তা
  12. প্রতিবেদন
  13. প্রবাস বার্তা
  14. ফিচার
  15. বাণিজ্য ও অর্থনীতি

১১ বছর ধরে পলাতক হিযবুত তাহরীরের শীর্ষ নেতা গ্রেপ্তার

নিজস্ব প্রতিবেদক : ইবার্তা টুয়েন্টিফোর ডটকম
রবিবার, ২২ জানুয়ারি, ২০২৩

দীর্ঘ ১১ বছর পলাতক থাকা নিষিদ্ধ সংগঠন হিযবুত তাহরীরের শীর্ষ নেতা তৌহিদুর রহমানকে (৩২) গ্রেপ্তার করেছে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব)।

শনিবার (২১ জানুয়ারি) দিবাগত রাতে রাজধানীর যাত্রাবাড়ী এলাকা থেকে তাকে গ্রেপ্তার করে র‍্যাব।

রোববার (২২ জানুয়ারি) এক সংবাদ বিজ্ঞপ্তিতে র‍্যাব জানায়, গ্রেপ্তার তৌহিদুর রহমান ছদ্মবেশ ধারণ করে আত্মগোপনে থেকে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর নজর এড়িয়ে জঙ্গি তৎপরতা চালাচ্ছিলেন। তিনি সংগঠনের দাওয়াতি ও অর্থ বিভাগের অন্যতম দায়িত্বপ্রাপ্ত ছিলেন।

র‍্যাব জানায়, তৌহিদুর মাদ্রাসা ও স্কুলের তরুণ প্রজন্মকে জঙ্গিবাদে উৎসাহিত করতেন। তিনি গণতন্ত্রকে ভাইরাস আখ্যা দিয়ে খিলাফত প্রতিষ্ঠার কাজ করতেন।

র‍্যাব আরও বলছে, গ্রেপ্তার ব্যক্তি সরকারের বিরুদ্ধে ষড়যন্ত্রমূলক বৈঠক করে হিযবুত তাহরীরের লিফলেট, পোস্টার বিতরণের মাধ্যমে সরকার এবং রাষ্ট্রবিরোধী কার্যক্রমে জড়িত ছিলেন।

র‍্যাব-২–এর সহকারী পরিচালক (গণমাধ্যম) মো. ফজলুল হক বলেন, তৌহিদুর ঢাকার হাজারীবাগ থানায় সন্ত্রাসবিরোধী আইনে করা মামলার আসামি। ওই মামলায় তার বিরুদ্ধে পুলিশ অভিযোগপত্র দিয়েছিল।

তিনি বলেন, হাজারীবাগ থানার মামলায় সন্ত্রাসবিরোধী ট্রাইব্যুনালে তৌহিদুরকে দুই বছরের সশ্রম কারাদণ্ড দেওয়া হয়। তার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেছেন আদালত।


সর্বশেষ - জাতীয় সংবাদ