1. অন্যরকম
  2. অপরাধ বার্তা
  3. অভিমত
  4. আন্তর্জাতিক সংবাদ
  5. ইতিহাস
  6. এডিটরস' পিক
  7. খেলাধুলা
  8. জাতীয় সংবাদ
  9. টেকসই উন্নয়ন
  10. তথ্য প্রযুক্তি
  11. নির্বাচন বার্তা
  12. প্রতিবেদন
  13. প্রবাস বার্তা
  14. ফিচার
  15. বাণিজ্য ও অর্থনীতি

দুই মেগা প্রকল্পের মালামাল নিয়ে মোংলা বন্দরে তিন বিদেশি জাহাজ

বাগেরহাট জেলা প্রতিনিধি : ইবার্তা টুয়েন্টিফোর ডটকম
সোমবার, ২৩ জানুয়ারি, ২০২৩

রূপপুর পারমাণবিক বিদ্যুৎকেন্দ্রের যন্ত্রাংশ ও বঙ্গবন্ধু রেলওয়ে সেতুর স্টিল পাইপ নিয়ে বাগেরহাটের মোংলা বন্দরে এসে ভি‌ড়ে‌ছে তিনটি বিদেশি জাহাজ। রোববার সকাল ও দুপুরে মোংলা বন্দরে নোঙর করে এই তিনটি জাহাজ।

মোংলা বন্দর কর্তৃপক্ষের হারবার বিভাগ জানায়, রোববার সকাল ও দুপুরে মোংলা বন্দরের ৭ নম্বর জেটিতে বঙ্গবন্ধু রেলওয়ে সেতুর জন্য ৩ হাজার ৩৫২ দশমিক ৩৮৯ মেট্রিক টন স্টিল পাইপ নিয়ে নোঙর করে পানামার পতাকাবাহী ‘এমভি কুই ইয়া শান’ জাহাজ।

রূপপুর পারমাণবিক বিদ্যুৎকেন্দ্রের জন্য ৪ হাজার ৭১৬ দশমিক ০২৬ মেট্রিক টন যন্ত্রাংশ নিয়ে বন্দরের ৮ নম্বর জেটিতে নোঙর করে পানামার পতাকাবাহী ‘লিবার্টি হারভেস্ট’ নামে আরেকটি জাহাজ। রূপপুর বিদ্যুৎকেন্দ্রের ৩ হাজার ৬৩৩ মেট্রিক টন পণ্য নিয়ে দুপুরে বন্দরের ৯ নম্বর জেটিতে নোঙর করেছে রাশিয়ার পতাকাবাহী ‘এমভি কামিল্লা’।

বিদেশি জাহাজ ‘এমভি কুই ইয়া শান’ জাহাজের শিপিং এজেন্ট ‘হক অ্যান্ড সন্স’–এর খুলনা অফিসের কর্মকর্তা মো. শওকত আলী বলেন, ২৩৮ প্যাকেজে ৩ হাজার ৩৫২ মেট্রিক টন পণ্য নিয়ে সকালে জাহাজটি এ বন্দরে নোঙর করে। পরে সেখান থেকে সেসব পণ্য খালাসের প্রক্রিয়া শুরু হয়। এখন পর্যন্ত তাদের অধীন ১৩টি জাহাজে ২ হাজার ৫৬০ প্যাকেজের ৪৬ হাজার ৩৫১ মেট্রিক টন স্টিল পাইপ আনা হয়েছে।

অন্যদিকে রুপপুর বিদ্যুৎ কেন্দ্রের মেশিনারি পণ্য নিয়ে আসা বিদেশি জাহাজ ‘লিবার্টি হারভেস্ট’ এর শিপিং এজেন্ট ইন্টারপের্টের পরিচালক মো. শাহীন ইকবাল জানান, রুপপুর বিদ্যুৎ কেন্দ্রের মালামাল নিয়ে রোববার সকালে বন্দরের ৮ নম্বর জেটিতে নোঙ্গর করার পর জাহাজ থেকে পণ্য খালাস শুরু হয়েছে। চারদিনের মধ্যে এসব পণ্য পুরোপুরি খালাস হবার পর সেগুলো সড়ক ও নৌ পথে পাবানার ঈশ্বরদীতে নির্মাণাধীন রুপপুর বিদ্যুৎ কেন্দ্রে পৌঁছে দেওয়া হবে। এই জাহাজে ১৪ হাজার ৪৭৫ প্যাকেজের ৪১৬ মেট্রিক টন বিদ্যুৎ কেন্দ্রের মেশিনারি পণ্য আনা হয়েছে।

এদিন দুপুর ২টার দিকে রুশ পতাকাবাহী ‘এমভি কামিল্লা’ জাহাজে করে এই বিদ্যুৎ কেন্দ্রের পাঁচ হাজার ৫০৬ প্যাকেজের ৩৬৩৩ মেট্রিক টন পণ্য আনা হয়েছে বলে জানান এই জাহাজের শিপিং এজেন্ট কনভেয়ার শিপিং লাইন্সের ম্যানেজার অপারেশন সাধন কুমার চক্রবর্তী।


সর্বশেষ - জাতীয় সংবাদ

নির্বাচিত

ভুয়া গণমাধ্যম ও বেসরকারি হাসপাতালের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে

৩০ সেকেন্ডে ইমিগ্রেশন, শাহ আমানত বিমানবন্দরে চালু হচ্ছে ইলেকট্রনিক গেট

আওয়ামী লীগ প্রতিষ্ঠার গোড়ার কথা ও বঙ্গবন্ধুর নেতৃত্ব

জ্বালানি তেলের স্বয়ংক্রিয় মূল্য নির্ধারণের প্রজ্ঞাপন জারি

বাংলাদেশের অর্থনৈতিক সক্ষমতার বিশ্লেষণ ও শ্রীলঙ্কা প্রসঙ্গ 

প্রযুক্তিগত সক্ষমতা বাড়াচ্ছে নির্বাচন কমিশন 

দগ্ধ রোগীরা উপজেলা পর্যায়েও চিকিৎসা পাবে

ছাত্রকে বলাৎকারের পর কোরআন ছুঁইয়ে ভয় দেখান হেফাজত নেতা

রূপপুর বিদ্যুৎকেন্দ্রের মালামাল নিয়ে মোংলা বন্দরে বিদেশি জাহাজ

ঢাকাবাসীর নিরাপত্তায় পুলিশের সর্বোচ্চ প্রস্তুতি