1. alamin@ebarta24.com : ডেস্ক রিপোর্ট : ডেস্ক রিপোর্ট
  2. online@ebarta24.com : অনলাইন ডেস্ক : অনলাইন ডেস্ক
  3. reporter@ebarta24.com : নিজস্ব প্রতিবেদক : নিজস্ব প্রতিবেদক
  4. news@ebarta24.com : নিউজ এডিটর : নিউজ এডিটর
দেশের বাজারে পালসার এন১৬০ - ebarta24.com
  1. alamin@ebarta24.com : ডেস্ক রিপোর্ট : ডেস্ক রিপোর্ট
  2. online@ebarta24.com : অনলাইন ডেস্ক : অনলাইন ডেস্ক
  3. reporter@ebarta24.com : নিজস্ব প্রতিবেদক : নিজস্ব প্রতিবেদক
  4. news@ebarta24.com : নিউজ এডিটর : নিউজ এডিটর
দেশের বাজারে পালসার এন১৬০ - ebarta24.com
বৃহস্পতিবার, ০২ ফেব্রুয়ারী ২০২৩, ০২:৫৩ অপরাহ্ন

দেশের বাজারে পালসার এন১৬০

বাণিজ্য প্রতিবেদক
  • সর্বশেষ আপডেট : সোমবার, ২৩ জানুয়ারী, ২০২৩

পালসার এন১৬০ বাজারে ছেড়েছে উত্তরা মোটরস। গাড়িটিতে ডুয়াল চ্যানেল এবিএস ও ফুয়েল ইনজেকশন রয়েছে। এতে বাইকারদের এক ভিন্ন অভিজ্ঞতা দেবে বলে কম্পানির পক্ষ থেকে দাবি করা হয়েছে। মোটরসাইকেলটির দাম দুই লাখ ৬০ হাজার টাকা।

রাজধানীর ইন্টারকন্টিনেন্টাল হোটেলে মোটরসাইকেলটি উন্মুক্ত করেন উত্তরা মোটরস লিমিটেডের চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালক মতিউর রহমান। অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন কম্পানির হেড অব বিজনেস প্ল্যানিং নাঈমুর রহমান, প্রধান নির্বাহী কর্মকর্তা দিলীপ ব্যানার্জি, দক্ষিণ এশিয়ার বিভাগীয় ব্যবস্থাপক সামীর মারদিকার প্রমুখ।

অনুষ্ঠানে মতিউর রহমান পালসার এন১৬০ মডেলটি নিয়ে বলেন, ‘বাংলাদেশে দামি মোটরসাইকেলের চাহিদা দ্রুত বৃদ্ধি পাচ্ছে, কারণ গ্রাহকরা প্রিমিয়াম ও দামি বাইক থেকেই সেরা প্রযুক্তি এবং সেরা পারফরম্যান্স পান। উত্তরা মোটরস বাংলাদেশে সর্বোচ্চসংখ্যক বাজাজ মোটরসাইকেল সরবরাহ করে। যাঁরা স্পোর্টস বাইকের পাওয়ার এবং পারফরম্যান্স চান কিন্তু নির্দিষ্ট সিসি লিমিটের বাইরে যেতে চান না, তাঁদের আকাঙ্ক্ষা পূরণ করবে পালসার এন১৬০।’

নতুন মডেলের এই মোটরসাইকেল নিয়ে অনুষ্ঠানে জানানো হয়, এতে এলইডি প্রজেক্টর হেডল্যাম্প এবং আন্ডারবেলি এগজস্ট রয়েছে, যা দেশের মোটরসাইকেলের ১৬০ সিসি মডেলের মধ্যে প্রথম। ৩৭ মিলিমিটার ফ্রন্ট সাসপেনশন এবং ৩০০ মিলিমিটার ডিস্ক ব্রেকও এই সেগমেন্টে সেরা বলে দাবি করা হয়েছে। টেলিস্কোপিক ফ্রন্ট ফর্কসহ ফ্রন্ট সাসপেনশন দুর্দান্তভাবে গতি বাড়াতে ও থামাতে সাহায্য করে। মোটরসাইকেলটিতে ডিটিএস প্রযুক্তির ইঞ্জিন এই ক্যাটাগরিতে প্রথম পেটেন্ট করা, যা ১৬পিএস বা ১১.৭ কিলো ওয়াট পাওয়ার এবং ১৪.৬৫ নিউটন মিটার টর্ক দেবে। দুই মেটাল রঙের আবহে তৈরি এর ভিন্নধর্মী ইন্টারপ্লে রয়েছে। এতে যেমন প্রিমিয়াম লুক দিয়েছে, তেমনি এতে রয়েছে ইনফিনিটি ডিসপ্লে। ট্যাংক ফ্ল্যাপের কাছে রয়েছে ইউএসবি চার্জিং পয়েন্ট।

নতুন এই পালসার দুই বছরের ওয়ারেন্টি এবং চারবার ফ্রি সার্ভিসিং সেবা দেবে কম্পানি। পাওয়া যাবে কিস্তিতেও। বাইক সম্পর্কে আরো তথ্য জানা যাবে কম্পানির ওয়েবসাইট ও ফেসবুক পেজে। উত্তরা মোটরস তাদের নিজস্ব ১৫টি শাখা, ৪০০টির বেশি শোরুম এবং সার্ভিস সেন্টারের মাধ্যমে গ্রাহকদের সেবা দিচ্ছে।

সাভারের নিজস্ব কারখানা থেকে তিন লাখ ইউনিটের বার্ষিক ক্ষমতাসম্পন্ন বাজাজ মোটরসাইকেল তৈরি করছে বাজাজ অটো। এখন পর্যন্ত ৭০টিরও বেশি দেশে ১৮ মিলিয়ন মোটরসাইকেল বিক্রি করেছে ভারতীয় ব্র্যান্ড বাজাজ।

সোশ্যাল মিডিয়ায় শেয়ার করুন

এ বিভাগের আরও সংবাদ
ebarta24.com © All rights reserved. 2021