1. অন্যরকম
  2. অপরাধ বার্তা
  3. অভিমত
  4. আন্তর্জাতিক সংবাদ
  5. ইতিহাস
  6. এডিটরস' পিক
  7. খেলাধুলা
  8. জাতীয় সংবাদ
  9. টেকসই উন্নয়ন
  10. তথ্য প্রযুক্তি
  11. নির্বাচন বার্তা
  12. প্রতিবেদন
  13. প্রবাস বার্তা
  14. ফিচার
  15. বাণিজ্য ও অর্থনীতি

পাঁচ বছর পর রাজশাহীতে শেখ হাসিনা, নেতাকর্মীদের ঢল

জ্যেষ্ঠ প্রতিবেদক : ইবার্তা টুয়েন্টিফোর ডটকম
রবিবার, ২৯ জানুয়ারি, ২০২৩

দীর্ঘ পাঁচ বছর পর রাজশাহীতে আসছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। রাজশাহীর ঐতিহাসিক মাদরাসা মাঠ (হাজী মুহম্মদ মুহসীন সরকারি উচ্চবিদ্যালয় মাঠ) রাজশাহী জেলা ও মহানগর আওয়ামী লীগ আয়োজিত জনসভার প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখবেন তিনি। একই সঙ্গে ৩১টি উন্নয়ন প্রকল্পের ফলক উন্মোচন ও ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন।

রোববার (২৯ জানুয়ারি) সকাল থেকেই জনসভাস্থলে আসতে শুরু করেছেন নেতাকর্মীরা। একই সঙ্গে জেলার বিভিন্ন এলাকার পাশাপাশি উপজেলা থেকেও মিছিল নিয়ে সমাবেশ স্থলে আসছেন নেতাকর্মীরা। এসময় তাদের স্লোগানে-স্লোগানে মুখর রাজশাহী নগরী।

রোববার সকাল ১০টায় বাংলাদেশ পুলিশ একাডেমি সারদা, রাজশাহীতে পাসিং প্যারেড পরিদর্শন করবেন প্রধানমন্ত্রী। পরে দুপুর আড়াইটায় আওয়ামী লীগ আয়োজিত এ জনসভায় প্রধান অতিথি হিসেবে ভাষণ দেবেন তিনি।

এদিকে, সর্বসাধারণের জন্য জনসভাস্থল সকাল ৮টার পর খুলে দেওয়ার কথা রয়েছে। তবে সকাল থেকেই রাজশাহী নগরীর বিভিন্ন স্থান থেকে মিছিল নিয়ে মাদরাসা মাঠে প্রবেশের মূল গেটে হাজার হাজার নেতাকর্মীর জটলা দেখা গেছে।  নানা রঙের টি-শার্ট, গেঞ্জি, টুপি, স্লোগান, বাদ্যযন্ত্রে জনসভাস্থলে সৃষ্টি হয়েছে উৎসবের আমেজ।

রাজশাহী মহানগর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আহসানুল হক পিন্টু বলেন, রাজশাহীতে প্রধানমন্ত্রীর জনসভা উপলক্ষে নেতাকর্মীরা মাঠে আস্তে শুরু করেছেন। বিভাগের আট জেলা থেকে এ দলের বিভিন্ন স্তরের নেতাকর্মী এতে যোগ দেবেন। সকাল সাড়ে ৯টার মধ্যেই আমরা জনসভা শুরু করবো। বেলা ১১টার দিকে কেন্দ্রীয় নেতারা মঞ্চে উঠবেন।

চাঁপাইনবাবগঞ্জ থেকে ৩ ট্রেন

এদিকে প্রধানমন্ত্রীর জনসভায় যোগ দিতে চাঁপাইনবাবগঞ্জ থেকে রাজশাহী যাচ্ছেন দলের নেতাকর্মীরা। তাদের যাতায়াতের জন্য চাঁপাইনবাবগঞ্জ-রাজশাহী ও রহনপুর-রাজশাহী রুটে তিনটি ট্রেন ভাড়া করা হয়েছে।

খোঁজ নিয়ে জানা গেছে, শুধু এ রুটেই নয়, পশ্চিমাঞ্চল রেল বিভাগ থেকে ভাড়ায় চিলাহাটি-জয়পুরহাট-রাজশাহী, নাটোর-রাজশাহী, সান্তাহার-রাজশাহী ও আড়ানী-রাজশাহীসহ মোট সাতটি বিশেষ ট্রেন রোববারের জন্য ভাড়া করা হয়েছে।

২৫ জানুয়ারি পশ্চিমাঞ্চল রেল বিভাগের ডেপুটি কমারসিয়াল ম্যানেজারের সই করা এক পত্রে সংশ্লিষ্ট ওই সাত এলাকার স্টেশন মাস্টারসহ রেলের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তাদের জানানো হয়েছে।

চাঁপাইনবাবগঞ্জ রেলস্টেশনের মাস্টার শহিদুল আলম বলেন, চাঁপাইনবাবগঞ্জ-১ আসনের সংসদ সদস্য ডা. সামিল উদ্দিন আহম্মেদ শিমুলের আবেদনের পরিপ্রেক্ষিতে পশ্চিমাঞ্চল রেল বিভাগ চাঁপাইনবাবগঞ্জ ও রহনপুর স্টেশন থেকে তিনটি ট্রেন দিয়েছে। প্রতি কোচে ১০৫টি করে আসন আছে। যেগুলোর মধ্যে চাঁপাইনবাবগঞ্জ স্টেশন থেকে সকাল ৭টায়, সকাল সাড়ে ১০টায় এবং রহনপুর থেকে ছাড়বে বেলা সাড়ে ১১টায়।


সর্বশেষ - জাতীয় সংবাদ