বৃহস্পতিবার, ২৪ সেপ্টেম্বর ২০২০, ১২:১১ পূর্বাহ্ন
শীর্ষ সংবাদ
গার্ডিয়ানে প্রকাশিত শেখ হাসিনার নিবন্ধ: ‘আ থার্ড অফ মাই কান্ট্রি ওয়াজ জাস্ট আন্ডারওয়াটার। দ্য ওয়ার্ল্ড মাস্ট অ্যাক্ট অন ক্লাইমেট’ হেফাজতের কর্তৃত্ব যাচ্ছে দেওবন্দের কাফের ঘোষিত জামায়াতের কব্জায় ! অনলাইনে মিলছে টিসিবির পেঁয়াজ আজ টিউলিপ সিদ্দিকের জন্মদিন বাংলাদেশের সঙ্গে রাজনৈতিক ও বাণিজ্যিক সম্পর্ক বাড়াতে চায় যুক্তরাষ্ট্র প্রধানমন্ত্রীকে যুক্তরাষ্ট্রের প্রতিরক্ষামন্ত্রীর ফোন ফ্রন্টিয়ার, ইমার্জিং ও ডেভেলপড মার্কেট রিটার্নে সবার ওপরে বাংলাদেশ মুজিববর্ষে প্রাপ্তি ও প্রত্যাশা হাসি ফিরেছে পাট চাষিদের মুখে বাংলাদেশের পুঁজিবাজার বিশ্বসেরা : ব্লুমবার্গের প্রতিবেদন

ভোলায় ৫ বধ্যভূমি সংস্কারের কাজ শুরু হয়েছে

ইবার্তা ডেস্ক
আপডেট : সোমবার, ১২ ফেব্রুয়ারী, ২০১৮

মামুনুর রশিদ টিটু, ভোলা প্রতিনিধি: স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর (এলজিইডি) এর গত ডিসেম্বর মাসের টেন্ডার প্রক্রিয়ার মাধ্যমে প্রায় ৩৪ লক্ষ টাকা ব্যয়ে ভোলা জেলার ৫টি বধ্যভূমি সংস্কারের কাজ শুরু হয়েছে। বধ্যভূমি গুলো হলো, ভোলা সদর উপজেলার যুগিরঘোল এলাকায় ওয়াপদার পিছনে অবস্থিত বধ্যভূমি, চরফ্যাশন মুক্তিযোদ্ধা মেমোরিয়াল, লালমোহন শহীদ আবদুল হামিদ মেমোরিয়াল, শহীদ আবদুর রশিদ মেমোরিয়াল এবং বাংলাবাজার বধ্যভূমি। বধ্যভূমির চারপাশের সীমানা প্রাচীর নির্মান, প্রবেশ পথের ফটক নির্মান, দেয়ালের উপর স্টিলের রেলিং, মাটি ভরাট, আলোকসজ্জা, সৌন্দর্যবর্ধন সহ সার্বিক উন্নয়ন করা হবে বলে জানিয়েছে এলজিইডি কর্তৃপক্ষ। প্রতিটি বধ্যভূমির পৃথক পৃথক ভাবে সংস্কার করার খরচ নির্ধারন করা হয়েছে।

এ বিষয়ে ভোলা এলজিইডি’র নির্বাহী প্রকৌশলী সাখাওয়াত হোসেন বলেন, এরই মধ্যে ভোলা সদর ও চরফ্যাশন বদ্যভূমির সংস্কার কাজ প্রায় সমাপ্তির পথে এবং অন্যগুলোর কাজ দ্রুত গতিতে চলমান আছে।

তিনি আরো বলেন, এসব উন্নয়ন মূলক কাজের মাধ্যমে তরুন প্রজন্ম বাংলাদেশের মুক্তিযুদ্ধের ইতিহাসকে সহজে চিহ্নিত করতে পারবে এবং মনে ধারন করতে পারবে।

ভোলা জেলা মুক্তিযোদ্ধা কমান্ডার দোস্ত মাহমুদ বলেন, এ ধরনের কর্মকান্ড আমাদের মুক্তিযুদ্ধের ইতিহাস বিকৃতকারীদের বিরুদ্ধে ঐক্যবদ্ধ হওয়ার প্রেরণা যোগাবে।


আরও সংবাদ