1. অন্যরকম
  2. অপরাধ বার্তা
  3. অভিমত
  4. আন্তর্জাতিক সংবাদ
  5. ইতিহাস
  6. এডিটরস' পিক
  7. খেলাধুলা
  8. জাতীয় সংবাদ
  9. টেকসই উন্নয়ন
  10. তথ্য প্রযুক্তি
  11. নির্বাচন বার্তা
  12. প্রতিবেদন
  13. প্রবাস বার্তা
  14. ফিচার
  15. বাণিজ্য ও অর্থনীতি

ভোলায় ৫ বধ্যভূমি সংস্কারের কাজ শুরু হয়েছে

নিজস্ব প্রতিবেদক : ইবার্তা টুয়েন্টিফোর ডটকম
সোমবার, ১২ ফেব্রুয়ারি, ২০১৮

মামুনুর রশিদ টিটু, ভোলা প্রতিনিধি: স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর (এলজিইডি) এর গত ডিসেম্বর মাসের টেন্ডার প্রক্রিয়ার মাধ্যমে প্রায় ৩৪ লক্ষ টাকা ব্যয়ে ভোলা জেলার ৫টি বধ্যভূমি সংস্কারের কাজ শুরু হয়েছে। বধ্যভূমি গুলো হলো, ভোলা সদর উপজেলার যুগিরঘোল এলাকায় ওয়াপদার পিছনে অবস্থিত বধ্যভূমি, চরফ্যাশন মুক্তিযোদ্ধা মেমোরিয়াল, লালমোহন শহীদ আবদুল হামিদ মেমোরিয়াল, শহীদ আবদুর রশিদ মেমোরিয়াল এবং বাংলাবাজার বধ্যভূমি। বধ্যভূমির চারপাশের সীমানা প্রাচীর নির্মান, প্রবেশ পথের ফটক নির্মান, দেয়ালের উপর স্টিলের রেলিং, মাটি ভরাট, আলোকসজ্জা, সৌন্দর্যবর্ধন সহ সার্বিক উন্নয়ন করা হবে বলে জানিয়েছে এলজিইডি কর্তৃপক্ষ। প্রতিটি বধ্যভূমির পৃথক পৃথক ভাবে সংস্কার করার খরচ নির্ধারন করা হয়েছে।
এ বিষয়ে ভোলা এলজিইডি’র নির্বাহী প্রকৌশলী সাখাওয়াত হোসেন বলেন, এরই মধ্যে ভোলা সদর ও চরফ্যাশন বদ্যভূমির সংস্কার কাজ প্রায় সমাপ্তির পথে এবং অন্যগুলোর কাজ দ্রুত গতিতে চলমান আছে।
তিনি আরো বলেন, এসব উন্নয়ন মূলক কাজের মাধ্যমে তরুন প্রজন্ম বাংলাদেশের মুক্তিযুদ্ধের ইতিহাসকে সহজে চিহ্নিত করতে পারবে এবং মনে ধারন করতে পারবে।
ভোলা জেলা মুক্তিযোদ্ধা কমান্ডার দোস্ত মাহমুদ বলেন, এ ধরনের কর্মকান্ড আমাদের মুক্তিযুদ্ধের ইতিহাস বিকৃতকারীদের বিরুদ্ধে ঐক্যবদ্ধ হওয়ার প্রেরণা যোগাবে।


সর্বশেষ - জাতীয় সংবাদ