শনিবার, ২৬ সেপ্টেম্বর ২০২০, ১২:২৯ পূর্বাহ্ন
শীর্ষ সংবাদ
জাতিসংঘে বঙ্গবন্ধুর ভাষণ : বিশ্ব সভায় বাংলা ভাষার প্রথম আনুষ্ঠানিক প্রতিনিধিত্ব গার্ডিয়ানে প্রকাশিত শেখ হাসিনার নিবন্ধ: ‘আ থার্ড অফ মাই কান্ট্রি ওয়াজ জাস্ট আন্ডারওয়াটার। দ্য ওয়ার্ল্ড মাস্ট অ্যাক্ট অন ক্লাইমেট’ হেফাজতের কর্তৃত্ব যাচ্ছে দেওবন্দের কাফের ঘোষিত জামায়াতের কব্জায় ! অনলাইনে মিলছে টিসিবির পেঁয়াজ আজ টিউলিপ সিদ্দিকের জন্মদিন বাংলাদেশের সঙ্গে রাজনৈতিক ও বাণিজ্যিক সম্পর্ক বাড়াতে চায় যুক্তরাষ্ট্র প্রধানমন্ত্রীকে যুক্তরাষ্ট্রের প্রতিরক্ষামন্ত্রীর ফোন ফ্রন্টিয়ার, ইমার্জিং ও ডেভেলপড মার্কেট রিটার্নে সবার ওপরে বাংলাদেশ মুজিববর্ষে প্রাপ্তি ও প্রত্যাশা হাসি ফিরেছে পাট চাষিদের মুখে

শহীদ মিনার থেকে বঞ্চিত ভোলার ৩০৯ শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা

ইবার্তা ডেস্ক
আপডেট : বৃহস্পতিবার, ২২ ফেব্রুয়ারী, ২০১৮

মামুনুর রশিদ টিটু, ভোলা প্রতিনিধি: ভোলা জেলার লালমোহন উপজেলায় ৩১৭টি শিক্ষা প্রতিষ্ঠান থাকা সত্বেও ৩০৯টি শিক্ষা প্রতিষ্ঠানেই নেই কোন শহিদ মিনার। মাত্র ৮টি শিক্ষা প্রতিষ্ঠানে শহীদ মিনার রয়েছে।

শহীদ মিনার না থাকায় নতুন প্রজন্মের শিশু-কিশোর ও তরুন ছাত্রছাত্রীরা ৫২ এর ভাষা আন্দোলন, ৭১ এর মুক্তিযোদ্ধা থেকে শুরু করে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস, বিজয় দিবস এর প্রকৃত ইতিহাস সম্পর্কে জ্ঞান লাভ থেকে বঞ্চিত হচ্ছে। যার ফলে নতুন প্রজন্ম বহি:বিশ্বে তাদের দেশের ইতিহাস সঠিক ভাবে তুলে ধরতে পারছে না বলে মনে করে অনেক বিষেজ্ঞারা।

যে সব শিক্ষা প্রতিষ্ঠানে শহীদ মিনার নেই সেই সকল প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের ২১শে ফ্রেবুয়ারী ও ১৬ই ডিসেম্বর আসলে বাশঁ, কাঠ, কলা গাছ ইত্যাদি দিয়ে শহীদ মিনার তৈরি করে তাতে ফুল দিতে দেখা যায়। যার ফলে শহীদদের প্রতি পূর্নাঙ্গ শ্রদ্ধা থাকা সত্বেও শিক্ষার্থীরা তা দেখাতে পারছেনা।


আরও সংবাদ