রবিবার, ২৮ ফেব্রুয়ারী ২০২১, ০৬:০০ অপরাহ্ন
শীর্ষ সংবাদ

তারেকের কারনে সাংগঠনিক ভঙ্গুর অবস্থা : কর্মী বহিষ্কার করতেও ভয় পাচ্ছে বিএনপি

সুভাষ হিকমত
আপডেট : শুক্রবার, ৫ ফেব্রুয়ারী, ২০২১

সাংগঠনিক ভঙ্গুর অবস্থায় কর্মী বহিষ্কার করতেও ভয় পাচ্ছে বিএনপি, কেউ শৃঙ্খলা ভাঙ্গলেও তাকে সাংগঠনিকভাবে সামলাতে পারছে না। এর কারন হিসেবে লন্ডন থেকে তারেক রহমানের অযাচিত হস্তক্ষেপকে দায়ি করেছেন বিএনপির একাধিক সিনিয়র নেতা। তারেক বিদেশে থেকেই চালাচ্ছেন দল, রাখছেন না কোনো চেইন অফ কমান্ড।

 

দলীয় শৃঙ্খলা পরিপন্থী কাজে লিপ্ত থাকার অভিযোগের প্রেক্ষিতে গতকাল ময়মনসিংহ উত্তর জেলা ছাত্রদলের সাবেক সাংগঠনিক সম্পাদক মহিবুল হক টুটুলকে বিএনপির প্রাথমিক সদস্য পদসহ সকল পর্যায়ের পদ থেকে বহিষ্কার করা হয়েছিল। কিন্তু টুটুলের সাথে লন্ডনে পালাতক ফেরারি আসামি তারেক রহমানের সুসম্পর্ক থাকায় বিএনপি এই ব্যাপারটিকে ধামাচাপা দিতে এটাকে ভুলবশত বলে চালিয়ে দেবার চেষ্টা করছে।

 

শুক্রবার (৫ ফেব্রুয়ারি) দলটির সহ-দফতর সম্পাদক তাইফুল ইসলাম স্বাক্ষরিত এক বিবৃতিতে এটিকে ‘ভুলবশত’ উল্লেখ করে তারেক রহমানকে ঠাণ্ডা করা হয় বলে একটি সুত্র নিশ্চিত করেছে।

বিবৃতিতে বলা হয়, দলীয় শৃঙ্খলা পরিপন্থী কাজে লিপ্ত থাকার অভিযোগের প্রেক্ষিতে গতকাল ময়মনসিংহ উত্তর জেলা ছাত্রদলের সাবেক সাংগঠনিক সম্পাদক মহিবুল হক টুটুলকে বিএনপির প্রাথমিক সদস্য পদসহ সকল পর্যায়ের পদ থেকে ভুলবশত বহিষ্কার করা হয়েছিল। নির্দেশক্রমে সেই বহিষ্কারাদেশ প্রত্যাহার করা হয়েছে।


আরও সংবাদ