শনিবার, ১৭ এপ্রিল ২০২১, ০৮:৫৯ অপরাহ্ন
শীর্ষ সংবাদ
মসজিদের দানের টাকা ভাগাভাগি নিয়ে মামুনুল অনুসারী হেফাজতের দুই গ্রুপের সংঘর্ষ, নিহত ১ হেফাজতভক্ত সাম্প্রদায়িক অনুপ্রবেশকারীদের চিহ্নিত করছে ছাত্রলীগ : পাওয়া মাত্রই বহিষ্কার মুজিবনগর দিবসের সুবর্ণজয়ন্তীতে ‘সোনার বাংলার বিরুদ্ধে ষড়যন্ত্র প্রতিহত করতে’ প্রধানমন্ত্রীর দৃঢ়প্রতিজ্ঞা বিএনপি কেন পালন করে না মুজিবনগর দিবস? মামুনুল কাণ্ডে টালমাটাল হেফাজত যেকোনো মুহূর্তে গ্রেফতার মামুনুল কিংবদন্তী কবরীর জীবনাবসান চট্টগ্রামের ৩০০ পরিবার পেল প্রধানমন্ত্রীর উপহার শিবিরের স্টাইলে কৃষক লীগ নেতার পায়ের রগ কেটে দিল ‘হেফাজত’ করোনা রোগীদের শয্যা প্রাপ্তিতে ছাত্রলীগের মানবিক টিম

বাংলাদেশ থেকে ব্যান্ডউইথ কিনবে ভুটান

সুভাষ হিকমত
আপডেট : বৃহস্পতিবার, ২৫ ফেব্রুয়ারী, ২০২১

বাংলাদেশ থেকে ব্যান্ডউইথ নিতে আগ্রহ প্রকাশ করেছে ভুটান। বুধবার (২৪ ফেব্রুয়ারি) ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বারের সঙ্গে এক ওয়েবমিনারে আলোচনার সময় বাংলাদেশে নিযুক্ত ভুটানের রাষ্ট্রদূত রিনচেন কুয়েনতসি এ আগ্রহের কথা জানান।

রাষ্ট্রদূত বলেন, বাংলাদেশ শুধু ভুটানের পরীক্ষিত বন্ধুই নয়, গুরুত্বপূর্ণ বাণিজ্যিক অংশীদারও। আগামী দিনগুলোতেও এই সম্পর্ক অব্যাহত থাকবে।

এসময় রাষ্ট্রদূত বাংলাদেশ থেকে ব্রডব্যান্ড ইন্টারনেট আমদানি করার আগ্রহ প্রকাশ করেন। আর ভুটানে ব্যান্ডউইডথ রফতানির ব্যাপারে সব ধরনের সহায়তার কথা জানিয়েছেন ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী।

ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী বলেন, ডিজিটাল প্রযুক্তি বিকাশে পৃথিবীর যে কয়টি দেশ এগিয়ে বাংলাদেশ তার মধ্যে অন্যতম। প্রধানমন্ত্রী শেখ হাসিনার ডিজিটাল বাংলাদেশ কর্মসূচি বিশ্বে অনুকরণীয় ‍ দৃষ্টান্ত স্থাপন করেছে। আমরা দেশের প্রতিটি ইউনিয়নে ডিজিটাল সংযোগ পৌঁছে দিয়েছি। দেশের প্রতিটি গ্রামে সংযোগ পৌঁছে দিতে উদ্যোগ আমরা গ্রহণ করেছি। বাংলাদেশ এখন ব্যান্ডউইডথ রফতানি করছে। ভুটানে রফতানির ব্যাপারেও সব ধরনের সহায়তা দেওয়া হবে।


আরও সংবাদ