তারা বলেন, বিএনপি-জামায়াত বাংলাদেশ বিরোধী আন্তর্জাতিক চক্রের প্ররোচনায় পড়ে মিথ্যাচার করছে। তারা অপপ্রচার চালিয়ে সরকার ও দেশকে বিব্রত করার চেষ্টা করছে। দেশের উন্নয়নে অংশীদার না হয়ে দেশ ও সরকারের অর্জনকে বিত’র্কিত ও ম্লান করার জন্য ষড়’যন্ত্র চালিয়ে যাচ্ছে।
রাজনৈতিক বিশ্লেষকরা মনে করেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আওয়ামী লীগ সরকার একটি সুখী, সমৃদ্ধশালী এবং বাসযোগ্য বাংলাদেশ গড়তে নিরলসভাবে পরিশ্রম করছে। উন্নয়নের জন্য আন্তর্জাতিক স্বীকৃতি অর্জন করতে সক্ষম হলেও বিএনপি-জামায়াতের নেতৃত্বে কু-চক্রী মহল এই অর্জনের বিরু’দ্ধে মিথ্যাচার করছে।
 
বিএনপি-জামায়াত অনেক বছর ধরে চক্রা’ন্তে জড়িয়ে পড়েছে। রাজপথের রাজনীতি ছেড়ে তারা অপপ্রচারের রাজনীতি করছে। সরকারের অর্জন ও ভালো কাজে তাদের গা জ্বলে, হিংসা হয়।
তারা আরো বলেন, মিথ্যাচার ও অপপ্রচারের রাজনীতি থেকে বের হয়ে দেশের উন্নয়নে কাজ করা উচিত বিএনপির। রাজনীতির লক্ষ্য শুধু ক্ষমতায় বসা নয়। তবে বিএনপি ক্ষমতার রাজনীতি ছাড়া কিছুই বোঝে না। বিএনপি কোনোদিনই জনগণের কথা ভাবেনি।
ভাবলে তারা সোশ্যাল মিডিয়ায় দেশবিরোধী অপপ্রচার চালাতে পারতো না। করোনা সংকট নিয়ে মিথ্যাচার করে তারা মূলত সরকারকে চাপে ফেলতে চায়।
 
করোনা মোকাবেলায় বিশ্বের বড় বড় রাষ্ট্র হিমশিম খাচ্ছে। এমন অবস্থায় দেশের সরকার জনগণকে নিরাপদ রাখতে সর্বোচ্চ চেষ্টা চালিয়ে যাচ্ছে। তবে দেশবিরোধী চক্র বিএনপি-জামায়াত সোশ্যাল মিডিয়ায় করোনা নিয়ে গুজব-অপপ্রচার ছড়িয়ে জনমনে আত’ঙ্ক সৃষ্টির কাজে ব্যস্ত।
আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ এক অনুষ্ঠানে বলেন, বর্তমানে দেশের জিডিপির প্রবৃদ্ধি বিশ্বের মধ্যে সবচেয়ে বেশি। যে কোনো সূচকে পাকিস্থানকে অতিক্রম করেছে দেশ। কিছু কিছু ক্ষেত্রে বাংলাদেশ ভারতের চেয়েও এগিয়ে রয়েছে।
এমন অভাবনীয় উন্নয়নে সারাবিশ্ব দেশের প্রশংসা করছে। অর্থনীতিবিদরা দেশের উন্নয়নকে অবাক চোখে দেখছেন। তবে এই উন্নয়ন শুধু বিএনপি নেতাদের চোখে পড়ে না। তারা শুধু সরকারের সমালোচনা করতে ব্যস্ত।
তিনি বলেন, প্রধানমন্ত্রীর নেতৃত্বে দুর্বার গতিতে দেশের এগিয়ে যাওয়া দেখে গা জ্বালা করছে বিএনপির। তারা সরকারের উন্নয়ন ও অর্জন সহ্য করতে পারছে না। তাই তারা ষড়যন্ত্রে লিপ্ত।