1. অন্যরকম
  2. অপরাধ বার্তা
  3. অভিমত
  4. আন্তর্জাতিক সংবাদ
  5. ইতিহাস
  6. এডিটরস' পিক
  7. খেলাধুলা
  8. জাতীয় সংবাদ
  9. টেকসই উন্নয়ন
  10. তথ্য প্রযুক্তি
  11. নির্বাচন বার্তা
  12. প্রতিবেদন
  13. প্রবাস বার্তা
  14. ফিচার
  15. বাণিজ্য ও অর্থনীতি

বাংলাদেশে ‍মুক্তি পেতে যাচ্ছে ‘পাঠান’

বিনোদন ডেস্ক : ইবার্তা টুয়েন্টিফোর ডটকম
মঙ্গলবার, ১৪ ফেব্রুয়ারি, ২০২৩

অবশেষে বাংলাদেশের পেক্ষাগৃহে মুক্তি পেতে যাচ্ছে শাহরুখ খান অভিনীত আলোচিত হিন্দি সিনেমা ‘পাঠান’। এ বিষয়ে ঐকমত্যে পৌঁছেছে দেশের চলচ্চিত্র সংশ্লিষ্ট ১৯টি সংগঠন।

রোববার (১২ ফেব্রুয়ারি) বিকেলে বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন করপোরেশনে (বিএফডিসি) অনুষ্ঠিত এক বৈঠকে সংগঠনগুলো বাংলাদেশে হিন্দি সিনেমা ‍মুক্তির ওপর আপত্তি তুলে নেয়ার ব্যাপারে এ  ঐকমত্যে পৌঁছায়।

বৈঠকে উপস্থিত সংগঠনগুলোর বেশ কয়েকটির সভাপতি ও সাধারণ সম্পাদক বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেছেন।

তারা বলেন, আলোচনায় এ বিষয়ে  ঐকমত্য হয়েছে যে, দেশে হিন্দি সিনেমা আমদানি ও প্রদর্শনের ওপর নিষেধাজ্ঞা আরোপ করা বাস্তবসম্মত সিদ্ধান্ত নয়। বরং বছরে অন্তত ১০টি হিন্দি সিনেমা আমদানি করা যেতে পারে।

গণমাধ্যমের প্রতিবেদনে আরও জানানো হয়, হিন্দি সিনেমা মুক্তির ওপর আপত্তি তুলে নেয়ার বিষয়ে  ঐকমত্যে পৌঁছানো ১৯টি সংগঠনের পক্ষ থেকে শিগগিরই তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ে চিঠি দেয়া হবে।

ফলে দেশে শাহরুখ খান অভিনীত ‘পাঠান’ সিনেমাটি মুক্তির পথে আর কোনো বাধা থাকছে না।

প্রসঙ্গত, অ্যাকশন কাট এন্টারটেইনমেন্ট নামে একটি প্রতিষ্ঠানের ব্যানারে ‘পাঠান’ সিনেমা আমদানির অনুমতি চাওয়া হয়েছিল। তবে নীতিমালায় কিছু জটিলতা থাকার পাশাপাশি চলচ্চিত্র সংশ্লিষ্ট বেশকিছু সংগঠন, নির্মাতা ও পরিচালক-প্রযোজক দেশে হিন্দি সিনেমা আমদানির বিরোধিতা করেন। বিষয়টি নিয়ে পক্ষে-বিপক্ষে ব্যাপক বিতর্কের সৃষ্টি হয়। পরে সমস্যা সমাধানে বৈঠকেও বসে মন্ত্রণালয়।

‘পাঠান’ সিনেমায় শাহরুখের সঙ্গে জুটি বেঁধে অভিনয় করেছেন দীপিকা পাড়ুকোন। অন্যান্য চরিত্রে অভিনয় করেছেন: জন আব্রাহাম, ডিম্পল কাপাডিয়া, আশুতোষ রানা, গৌতম, একতা কৌরকে।

 


সর্বশেষ - জাতীয় সংবাদ