1. অন্যরকম
  2. অপরাধ বার্তা
  3. অভিমত
  4. আন্তর্জাতিক সংবাদ
  5. ইতিহাস
  6. এডিটরস' পিক
  7. খেলাধুলা
  8. জাতীয় সংবাদ
  9. টেকসই উন্নয়ন
  10. তথ্য প্রযুক্তি
  11. নির্বাচন বার্তা
  12. প্রতিবেদন
  13. প্রবাস বার্তা
  14. ফিচার
  15. বাণিজ্য ও অর্থনীতি

অগ্নিকাণ্ডে আহতদের চিকিৎসায় ১৮ সদস্যের মেডিকেল বোর্ড

নিজস্ব প্রতিবেদক : ইবার্তা টুয়েন্টিফোর ডটকম
সোমবার, ২০ ফেব্রুয়ারি, ২০২৩

রাজধানীর গুলশানে অগ্নিকাণ্ডে আহতদের চিকিৎসায় ১৮ সদস্যর মেডিকেল বোর্ড গঠন করা হয়েছে। সোমবার (২০ ফেব্রুয়ারি) দুপুর সোয়া ১টার দিকে এ তথ্য নিশ্চিত করেছেন শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটের সমন্বয়কারী ডা. সামন্ত লাল সেন।

তিনি বলেন, ‘শেখ হাসিনা জাতীয় বার্নের পরিচালক অধ্যাপক ডা. রায়হানা আউয়ালকে প্রধান করে আহতদের চিকিৎসার জন্য ১৮ সদস্যের বোর্ড গঠন করা হয়েছে। এই বোর্ডে আমিও রয়েছি। ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের নিউরো সার্জারি, অর্থোপেডিক, জেনারেল সার্জারি ও থোরাসিক সার্জারির চিকিৎসকরাও রয়েছেন।’

ডা. সামন্ত লাল বলেন, অগ্নিকাণ্ডে দগ্ধ সায়মা রহমান সিনহাকে নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) রেখে চিকিৎসা দেওয়া হচ্ছে। তার ইনহালেশন বার্ন রয়েছে। শঙ্কামুক্ত বলা যাচ্ছে না। তবে অন্য দুজন শঙ্কামুক্ত। তাদের মধ্যে একজনকে ছেড়ে দেওয়া হবে।’

রোববার সন্ধ্যা ৬টা ৫৯ মিনিটের দিকে গুলশান-২ নম্বরের ১০৪ নম্বর রোডের বহুতল ভবনে আগুন লাগে। খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে যান ফায়ার সার্ভিসের সদস্যরা। প্রথমে ফায়ার সার্ভিসের তিনটি ইউনিট আগুন নিয়ন্ত্রণে কাজ শুরু করে। পরে ক্রমান্বয়ে ইউনিট বাড়ানো হয়।

সর্বশেষ ফায়ার সার্ভিসের ১৯টি ইউনিট আগুন নিয়ন্ত্রণে কাজ করে। আগুন নিয়ন্ত্রণ ও উদ্ধারে যোগ দেন সেনাবাহিনী, বিমানবাহিনী, পুলিশ, র‍্যাব ও স্বেচ্ছাসেবক সদস্যরাও। দীর্ঘ চার ঘণ্টা পর রাত ১১টার দিকে আগুন নিয়ন্ত্রণে আনা সম্ভব হয়। আগুন লাগা ভবনের কয়েকটি ফ্লোর থেকে নারী শিশুসহ ২৩ জনকে জীবিত উদ্ধার করেছেন ফায়ার ফাইটাররা।

এদিকে, সকালের দিকেও ভবন থেকে ধোঁয়া বের হতে দেখা যায়। পরে ফায়ার সার্ভিস, পুলিশ ও ভবনের মালিক ভেতরে প্রবেশ করেন। নিরাপত্তার কারণে এখনো কাউকে ভেতরে ঢুকতে দেওয়া হচ্ছে না।


সর্বশেষ - জাতীয় সংবাদ