1. অন্যরকম
  2. অপরাধ বার্তা
  3. অভিমত
  4. আন্তর্জাতিক সংবাদ
  5. ইতিহাস
  6. এডিটরস' পিক
  7. খেলাধুলা
  8. জাতীয় সংবাদ
  9. টেকসই উন্নয়ন
  10. তথ্য প্রযুক্তি
  11. নির্বাচন বার্তা
  12. প্রতিবেদন
  13. প্রবাস বার্তা
  14. ফিচার
  15. বাণিজ্য ও অর্থনীতি

রুমিনের শূন্য আসনে জাসদের আফরোজা!

নিজস্ব প্রতিবেদক : ইবার্তা টুয়েন্টিফোর ডটকম
মঙ্গলবার, ২৮ ফেব্রুয়ারি, ২০২৩

বিএনপির রুমিন ফারহানার পদত্যাগে শূন্য হওয়া সংসদের সংরক্ষিত নারী আসনে উপ-নির্বাচনে আওয়ামী লীগের প্যাডে ১৪ দলের প্রার্থী হিসেবে মনোনয়নপত্র জমা দিলেন জাতীয় সমাজতান্ত্রিক দল-জাসদের সহ-সভাপতি আফরোজা হক রীনা। তিনি জাসদ সভাপতি হাসানুল হক ইনুর স্ত্রী।

মঙ্গলবার আগারগাঁওয়ের নির্বাচন ভবনে এই মনোনয়নপত্র জমা দেয়ার সময় ছিলেন জাসদের সাধারণ সম্পাদক শিরীন আখতার ও দপ্তর সম্পাদক সাজ্জাদ হোসেন উপস্থিত ছিলেন। জাসদ সভাপতি হাসানুল হক ইনুর স্ত্রী আফরোজা বর্তমানে দলের স্থায়ী কমিটির সদস্য, পাশাপাশি জাতীয় নারী জোটের কেন্দ্রীয় কমিটির আহ্বায়ক।

মনোনয়নপত্র জমার বিষয়ে ইসির যুগ্মসচিব ও রিটার্নিং কর্মকর্তা মো. আবদুল বাতেন বলেন, আওয়ামী লীগের প্যাডে ১৪ দলের প্রার্থী হিসেবে মনোনয়নপত্র জমা দিয়েছেন আফরোজা হক। ইসির ঘোষিত তফসিল অনুযায়ী, সংরক্ষিত আসনের এই উপনির্বাচনে মনোনয়নপত্র জমার শেষ দিন আজ। মনোনয়নপত্র বাছাই ২ মার্চ। প্রার্থিতা প্রত্যাহারের শেষ সময় ৬ মার্চ আর ২০ মার্চ ভোট।

বিএনপির সাত সংসদ সদস্যের পদত্যাগের পর শূন্য আসনের মধ্যে ছয়টির উপনির্বাচন হয়েছে গত ১ ফেব্রুয়ারি। এর মধ্যে আওয়ামী লীগ তিনটি, ক্ষমতাসীন জোটের শরিক জাতীয় সমাজতান্ত্রিক দল- জাসদ একটি, জাতীয় পার্টি একটি এবং স্বতন্ত্র প্রার্থী একটি আসনে জয় পেয়েছে।

এদিকে আনুপাতিক প্রতিনিধিত্ব পদ্ধতিতে আসনটি আওয়ামী লীগ পেলেও ক্ষমতাসীন দলের জোটের শরিককে আসনটি আফরোজা হক রীনাকে দেওয়া হল। একক প্রার্থী হলে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হবেন এ প্রার্থী।

জাসদ সভাপতি হাসানুল হক ইনুর স্ত্রী আফজরোজা হক রীনা বর্তমানে দলের স্থায়ী কমিটির সদস্য ও জাতীয় নারী জোটের কেন্দ্রীয় আহ্বায়ক। ১৯৫১ সালের ৫ অক্টোবর ঢাকার নবাবগঞ্জে জন্ম রীনার পূর্ব পাকিস্তান ছাত্রলীগের সঙ্গে যুক্ত হন ইডেন কলেজে পড়ার সময়। আর ১৯৬৯ সালে ছাত্রী সংসদ নির্বাচনে সমাজ সেবা সম্পাদক পদে নির্বাচিত হন তিনি। ১৯৭৫ সালে সহযোদ্ধা হাসানুল হক ইনুকে বিয়ে করেন। ১৯৯৮ সালে জাসদের কাউন্সিলে প্রথমবারের মতো সদস্য হন আফরোজা হক।


সর্বশেষ - জাতীয় সংবাদ