1. অন্যরকম
  2. অপরাধ বার্তা
  3. অভিমত
  4. আন্তর্জাতিক সংবাদ
  5. ইতিহাস
  6. এডিটরস' পিক
  7. খেলাধুলা
  8. জাতীয় সংবাদ
  9. টেকসই উন্নয়ন
  10. তথ্য প্রযুক্তি
  11. নির্বাচন বার্তা
  12. প্রতিবেদন
  13. প্রবাস বার্তা
  14. ফিচার
  15. বাণিজ্য ও অর্থনীতি

বীরত্বপূর্ণ-সাহসিকতাপূর্ণ কাজের স্বীকৃতি পেল বিমান সেনারা

নিউজ এডিটর : ইবার্তা টুয়েন্টিফোর ডটকম
সোমবার, ১২ ফেব্রুয়ারি, ২০২৪

বিমান বাহিনীর কর্মকর্তা, বিমান সেনা ও এমওডিসি (এয়ার) সদস্যগণের মাঝে শান্তিকালীন সময়ে বীরত্বপূর্ণ/সাহসিকতাপূর্ণ কাজের স্বীকৃতিস্বরূপ পদক প্রদান করা হয়েছে।

রোববার (১১ ফেব্রুয়ারি) বিমান বাহিনী সদর দফতরে এক অনুষ্ঠানে এ পদক দেওয়া হয়। অনুষ্ঠানে বাহিনী প্রধান এয়ার চিফ মার্শাল শেখ আব্দুল হান্নান প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

আন্তঃবাহিনী জনসংযোগ পরিদফতর (আইএসপিআর) জানায়, সশস্ত্র বাহিনীতে বীরত্ব ও সাহসিকতাপূর্ণ কাজের স্বীকৃতি স্বরূপ প্রতিরক্ষা মন্ত্রণালয় থেকে ২০১৩ সালে প্রণীত নীতিমালা অনুসারে বিমান বাহিনীতে কর্মরত কর্মকর্তা, বিমানসেনা এবং এমওডিসি (এয়ার) সদস্যগণের মাঝে প্রতি বছর সর্বোচ্চ ৪০টি শান্তিকালীন পদক প্রদানের বিধান রয়েছে। এই অনুষ্ঠানে বিমান বাহিনী সদস্যদের মাঝে সর্বমোট ৩৮টি শান্তিকালীন পদক প্রদান করা হয়।

পদক হস্তান্তর শেষে বিমান বাহিনী প্রধান বলেন, সশস্ত্র বাহিনীর সদস্যদের মনোবল বৃদ্ধি ও প্রশংসনীয় কাজের প্রতি অধিকতর উৎসাহিত করার লক্ষ্যে বিভিন্ন বীরত্বপূর্ণ কাজের মূল্যায়নস্বরূপ ২০১৩ সালে শান্তিকালীন পদক প্রবর্তন করা হয়। পদক প্রাপ্ত সদস্যগণকে বিমান বাহিনী প্রধান অভিনন্দন জানান এবং তাদের এই সম্মাননা বিশেষ ভূমিকার স্বীকৃতি যা অন্যান্যদের মাঝে অনুপ্রেরণা সৃষ্টি করবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

অনুষ্ঠানে সহকারী বিমান বাহিনী প্রধানগণ, বাবিবা ঘাঁটি বাশার, বাবিবা ঘাঁটি বঙ্গবন্ধু ও বিমান সদরের (ইউ) এয়ার অধিনায়কগণ, বিমান সদরের পরিচালকগণ, ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ, বিমানসেনাগণ এবং অসামরিক সদস্যগণ উপস্থিত ছিলেন।


সর্বশেষ - রাজনীতি