রবিবার, ২৭ সেপ্টেম্বর ২০২০, ০৫:৪৯ পূর্বাহ্ন
শীর্ষ সংবাদ
পঁচাত্তরের খুনিদের দায়মুক্তি অধ্যাদেশ “ধর্ষিত” মামুনের স্ক্রিনশপ জালিয়াতি ফাঁস : ইলিয়াস সহ সুশীলদের কটাক্ষ জাতিসংঘে বঙ্গবন্ধুর ভাষণ : বিশ্ব সভায় বাংলা ভাষার প্রথম আনুষ্ঠানিক প্রতিনিধিত্ব গার্ডিয়ানে প্রকাশিত শেখ হাসিনার নিবন্ধ: ‘আ থার্ড অফ মাই কান্ট্রি ওয়াজ জাস্ট আন্ডারওয়াটার। দ্য ওয়ার্ল্ড মাস্ট অ্যাক্ট অন ক্লাইমেট’ হেফাজতের কর্তৃত্ব যাচ্ছে দেওবন্দের কাফের ঘোষিত জামায়াতের কব্জায় ! অনলাইনে মিলছে টিসিবির পেঁয়াজ আজ টিউলিপ সিদ্দিকের জন্মদিন বাংলাদেশের সঙ্গে রাজনৈতিক ও বাণিজ্যিক সম্পর্ক বাড়াতে চায় যুক্তরাষ্ট্র প্রধানমন্ত্রীকে যুক্তরাষ্ট্রের প্রতিরক্ষামন্ত্রীর ফোন ফ্রন্টিয়ার, ইমার্জিং ও ডেভেলপড মার্কেট রিটার্নে সবার ওপরে বাংলাদেশ

থাইল্যান্ডে ‘বঙ্গবন্ধু চেয়ার’ প্রফেসরশিপ উদ্বোধন

ইবার্তা ডেস্ক
আপডেট : বৃহস্পতিবার, ১৫ মার্চ, ২০১৮

থাইল্যান্ডের শিক্ষাপ্রতিষ্ঠান এশিয়ান ইনস্টিটিউট অব টেকনোলজিতে (এআইটি) ‘বঙ্গবন্ধু চেয়ার’ প্রফেসরশিপের উদ্বোধন হচ্ছে।

পররাষ্ট্রমন্ত্রী এ এইচ মাহমুদ আলী ও থাইল্যান্ডের পররাষ্ট্রমন্ত্রী ডন প্রমোদউইনাই যৌথভাবে আজ বৃহস্পতিবার থাইল্যান্ডের শিক্ষাপ্রতিষ্ঠান এশিয়ান ইনস্টিটিউট অব টেকনোলজিতে (এআইটি) ‘বঙ্গবন্ধু চেয়ার’ প্রফেসরশিপের উদ্বোধন করবেন।

থাইল্যান্ডে অবস্থিত বাংলাদেশ দূতাবাস থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে বিষয়টি জানানো হয়েছে।

পররাষ্ট্র মন্ত্রণালয় সূত্র জানিয়েছে, এ লক্ষ্যে গতকাল বুধবার থাইল্যান্ডে গেছেন পররাষ্ট্রমন্ত্রী।

বিমানবন্দরে পররাষ্ট্রমন্ত্রীকে স্বাগত জানান বাংলাদেশের রাষ্ট্রদূত সাঈদা মুনা তাসনীম ও থাইল্যান্ডের পররাষ্ট্র মন্ত্রণালয়ের একজন মহাপরিচালক।

জানা গেছে, ‘বঙ্গবন্ধু চেয়ার’ প্রফেসরশিপের উদ্বোধন অনুষ্ঠানে বক্তব্য রাখবেন পররাষ্ট্রমন্ত্রী। এ সময় দুদেশের মধ্যে কূটনৈতিক ভিসাসংক্রান্ত একটি চুক্তি সই হবে। উদ্বোধন অনুষ্ঠানে বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদও অংশ নেবেন।

প্রসঙ্গত, দুই বছর আগে বাংলাদেশ সরকার থাইল্যান্ডের এআইটিতে বঙ্গবন্ধু চেয়ার চালুর উদ্যোগ নেয়


আরও সংবাদ