মঙ্গলবার, ২৯ সেপ্টেম্বর ২০২০, ০৬:১৮ পূর্বাহ্ন
শীর্ষ সংবাদ
শেখ হাসিনাকে জন্মদিনে মোদী পাঠালেন ফুল, চীনের শুভেচ্ছা জ্ঞাপন পঁচাত্তরের খুনিদের দায়মুক্তি অধ্যাদেশ “ধর্ষিত” মামুনের স্ক্রিনশপ জালিয়াতি ফাঁস : ইলিয়াস সহ সুশীলদের কটাক্ষ জাতিসংঘে বঙ্গবন্ধুর ভাষণ : বিশ্ব সভায় বাংলা ভাষার প্রথম আনুষ্ঠানিক প্রতিনিধিত্ব গার্ডিয়ানে প্রকাশিত শেখ হাসিনার নিবন্ধ: ‘আ থার্ড অফ মাই কান্ট্রি ওয়াজ জাস্ট আন্ডারওয়াটার। দ্য ওয়ার্ল্ড মাস্ট অ্যাক্ট অন ক্লাইমেট’ হেফাজতের কর্তৃত্ব যাচ্ছে দেওবন্দের কাফের ঘোষিত জামায়াতের কব্জায় ! অনলাইনে মিলছে টিসিবির পেঁয়াজ আজ টিউলিপ সিদ্দিকের জন্মদিন বাংলাদেশের সঙ্গে রাজনৈতিক ও বাণিজ্যিক সম্পর্ক বাড়াতে চায় যুক্তরাষ্ট্র প্রধানমন্ত্রীকে যুক্তরাষ্ট্রের প্রতিরক্ষামন্ত্রীর ফোন

৩০ জুনের মধ্যে সব প্রাথমিক বিদ্যালয়ে মিড ডে মিল কর্মসূচি বাস্তবায়িত হবে

ইবার্তা ডেস্ক
আপডেট : শনিবার, ১৭ মার্চ, ২০১৮

দেশের বিভিন্ন প্রাথমিক বিদ্যালয়ে মিড ডে মিল শুরু হয়েছে। ৩০ জুনের মধ্যে বাংলাদেশের সরকারী প্রাথমিক বিদ্যালয়ে শতভাগ মিড ডে মিল কর্মসূচি বাস্তবায়নের পাশাপাশি মান সম্মত প্রাথমিক শিক্ষা নিশ্চিত করা হবে।

প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রী এ্যাড. মোস্তাফিজুর রহমান দিনাজপুর শহরের উপশহর সরকারী প্রাথমিক বিদ্যালয় প্রাঙ্গনে জেলার সকল সরকারী প্রাথমিক বিদ্যালয়ে শতভাগ মিড ডে মিল ঘোষণা এবং মান সম্মত প্রাইমারী শিক্ষা নিশ্চিতকরণে সরকারের কার্যকর ও সফল উদ্যোগের কথা উল্লেখ করে এ কথা বলেন।

প্রতিমাসে ৩০ টাকা দিয়ে সন্তানদের একটি করে খাতা কিনে দেয়ার জন্য মা’দের প্রতি আহ্বান জানিয়ে তিনি বলেন, মা’দের মমতা আর ভালোবাসায় ভর করে শিশুরা তাদের পড়াশুনা ও মননশীলতার ভিত্তিকে মজবুত করবে। সন্তানের প্রতি মায়ের যে মমতা ও ভালোবাসা তা কোনভাবেই কৃত্রিম হতে পারে না। সন্তানের বুদ্ধি বিকাশ ও ভালমানুষ হিসেবে গড়ে তোলার প্রধান কারিগর হচ্ছেন মা। আর শিক্ষকেরা ছাত্রদের মায়া মমতা দিয়ে আনন্দের মাধ্যমে পাঠদান করে শিক্ষিত করে তুলবেন।

মন্ত্রী আদর্শিক বাংলাদেশ গড়ে তুলতে প্রাথমিক শিক্ষা পরিবারের সকল সদস্যের আন্তরিক সহযোগিতা কামনা করে বলেন, মুক্তিযুদ্ধের চেতনা বাস্তবায়নে মান সম্মত শিক্ষার পরিবেশ গড়ে তুলে দেশকে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলায় পরিণত করা সম্ভব।


আরও সংবাদ