শুক্রবার, ২৭ নভেম্বর ২০২০, ০৮:২২ অপরাহ্ন

ঠাকুরগাঁওয়ে একটি বিশ্ববিদ্যালয় ও ইপিজেড স্থাপনের আশ্বাস দিয়েছেন প্রধানমন্ত্রী

ইবার্তা ডেস্ক
আপডেট : শনিবার, ৩১ মার্চ, ২০১৮

মোঃ আবু সালেহ্ মুসা,ঠাকুরগাঁও প্রতিনিধি: ঠাকুরগাঁওয়ে আন্তঃনগর ট্রেন চালু, ভূল্লী থানাসহ সব উপজেলায় একটি করে স্কুল সরকারি করার আশ্বাস দেন তিনি ।

শেখ হাসিনা বলেন, দেশের শিক্ষা ব্যবস্থার উন্নয়নে কাজ করছে সরকার। শিক্ষার উন্নয়নে নতুন নতুন স্কুল-কলেজ-বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠা করছি আমরা। এরই ধারাবাহিকতায় ঠাকুরগাঁওবাসীর জন্য এখানে একটি বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠা করা হবে।

বৃহস্পতিবার বিকেল ৩টায় ঠাকুরগাঁও জেলা আওয়ামী লীগ আয়োজিত জনসভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন প্রধানমন্ত্রী।

তিনি আরো বলেন, আমাদের সরকার ক্ষমতায় আসার পর থেকে ছেলে-মেয়েদের শিক্ষাবৃত্তি, বইসহ নানা উপকরণ দিয়ে যাচ্ছি। এতে শিক্ষাব্যবস্থায় আমূল পরিবর্তন হয়েছে। বর্তমানে আমাদের সন্তানরা পড়ালেখায় ভালো ফলাফল অর্জন করেছে।

বিএনপির সমালোচনা করে প্রধানমন্ত্রী বলেন, যে এতিমের টাকা মেরে খায় তার জন্য কিসের আন্দোলন। এতিমের টাকা মেরে খাওয়ার শাস্তি দুনিয়াতে হয়েছে। পাঁচ বছরের জেল এটা তো কিছু না। মৃত্যু পরবর্তী শাস্তির বিষয়টি চিন্তা করুন। এতিমদের টাকা মেরে খাওয়ার ফলে আল্লাহর কাছ থেকে যে কত বড় শাস্তি পাবেন সেটা একবার ভাবুন। কারণ এতিমদের টাকা মেরে খাওয়ার বিষয়ে ইসলামেও নিষেধ আছে।

এর আগে ঠাকুরগাঁওবাসীকে ৬৬টি উন্নয়ন প্রকল্প উপহার দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সেইসঙ্গে ৩৩টি প্রকল্পের উদ্বোধন ও ৩৩টি প্রকল্পের ভিত্তিপ্রস্তরের ফলক উন্মোচন করেন তিনি ।


আরও সংবাদ