1. অন্যরকম
  2. অপরাধ বার্তা
  3. অভিমত
  4. আন্তর্জাতিক সংবাদ
  5. ইতিহাস
  6. এডিটরস' পিক
  7. খেলাধুলা
  8. জাতীয় সংবাদ
  9. টেকসই উন্নয়ন
  10. তথ্য প্রযুক্তি
  11. নির্বাচন বার্তা
  12. প্রতিবেদন
  13. প্রবাস বার্তা
  14. ফিচার
  15. বাণিজ্য ও অর্থনীতি

দেশ ও জাতি গঠনে সেনাবাহিনীর প্রশংসায় প্রধানমন্ত্রী

সুভাষ হিকমত : ইবার্তা টুয়েন্টিফোর ডটকম
বুধবার, ৩ মার্চ, ২০২১

সেনাবাহিনী প্রধান জেনারেল আজিজ আহমেদ বলেছেন, জাতি এবং দেশ গঠনে সেনাবাহিনীর ভূমিকা পালনে বাহিনীর প্রতিটি সদস্যের প্রতি গভীর ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানিয়েছেন প্রধানমন্ত্রী। প্রধানমন্ত্রীর এই স্বীকৃতি সত্যিই সেনাবাহিনীর জন্য একটি বিরল সম্মাননা।

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার অনন্য দেশপ্রেম, যোগ্যতা এবং অবিচল নেতৃত্বের কারনেই বাংলাদেশকে স্বল্পোন্নত দেশ থেকে উন্নয়নশীল দেশ হিসেবে স্বীকৃতি দিয়েছে জাতিসংঘ। এই অর্জনে গুরুত্বপূর্ণ ভুমিকা রাখার জন্য সেনাবাহিনীর ভূয়সী প্রশংসা করেছেন প্রধানমন্ত্রী।
বুধবার (৩ মার্চ) দুপুরে সাভার সেনানিবাসের ফায়ারিং রেঞ্জে সেনাবাহিনী ফায়ারিং প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি।

সেনাপ্রধান বলেন, হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি,জাতির জনক, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী ও স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উদযাপনের প্রাক্কালে বাংলাদেশের এই অর্জন আনন্দ এবং গৌরবের।
তিনি বলেন, যুক্তরাষ্ট্র থেকে ফেরার পর গত সপ্তাহে মাননীয় প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করেছি। সেসময় তিনি জাতি এবং দেশ গঠনে সেনাবাহিনীর ভূমিকা পালনে বাহিনীর প্রতিটি সদস্যের প্রতি গভীর ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানিয়েছেন। প্রধানমন্ত্রীর এই নিরলস আস্থা দেশ গঠনে এবং যেকোনো দুর্যোগকালীন সময়ে দেশের জনগণের জন্য কাজ করতে সেনা সদস্যদের আরও অনুপ্রাণিত করবে।

জেনারেল আজিজ আহমেদ আরো বলেন, শুধু সেনাবাহিনীকে আধুনিক করলেই হবে না। আধুনিক সরঞ্জামাদি দিলেই হবে না। সেই সরঞ্জাম যেন দক্ষতার সঙ্গে পরিচালনা করা যায় সেভাবে আমাদেরকে প্রশিক্ষিত হতে হবে।
এ সময় অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন,সেনাবাহিনীর কোয়ার্টার মাস্টার জেনারেল (কিউএমজি) লেফটেন্যান্ট জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ,নবম পদাতিক ডিভিশনের জিওসি মেজর জেনারেল মোহাম্মদ শাহীনুল হকসহ ঊর্ধ্বতন সেনা কর্মকর্তারা।


সর্বশেষ - জাতীয় সংবাদ